ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আরিয়ল বিলবাসী নিজেদের পায়ে কুড়াল মেরেছে: মোহাম্মদ নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১১
আরিয়ল বিলবাসী নিজেদের পায়ে কুড়াল মেরেছে: মোহাম্মদ নাসিম

ঢাকা: আরিয়ল বিলে বিমানবন্দর করা নিয়ে খালেদা জিয়ার উস্কানিমূলক বক্তব্যই নৈরাজ্য ও পুলিশ হত্যার জন্য দায়ী বলে মন্তব্য করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মো. নাসিম।

শুক্রবার বঙ্গবন্ধু নাগরিক সংহতি পরিষদ আয়োজিত “বিএনপি-জামায়াত কর্তৃক হরতাল- নৈরাজ্য সৃষ্টি ও যুদ্ধাপরাধী বিচারের নসাৎ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  তিনি এ মন্তব্য করেন।



তিনি বলেন, খালেদা জিয়ার বক্তব্যে বিভ্রান্ত হয়ে আরিয়ল বিলবাসী নিজেদের পায়ে যে কুড়াল মেরেছে তার ফল তারা পরে বুঝতে পারবে। যখন পদ্মা সেতু ও দক্ষিণ বঙ্গে উন্নয়ন শুরু হবে তখনই তারা বুঝবেন বিএনপির প্ররোচনায় কী ক্ষতি তাদের হয়েছে।

আ’লীগের কেন্দ্রীয় এ নেতা আরও বলেন, বিএনপি আরিয়ল বিলবাসীর পক্ষে, এটা ভাবার কোন কারণ নেই। তারা  বঙ্গবন্ধুর বিরোধী। বঙ্গবন্ধুর নামে কিছু হউক তারা তা চায় না। বঙ্গবন্ধুর বিরোধীতা করতে গিয়ে আরিয়ল বিলবাসীর পক্ষালম্বনের ভাওতাবাজি করেছে বিএনপি।

যুদ্ধাপরাধীদের বিচারসহ বঙ্গবন্ধুর অন্যান্য সাজাপ্রাপ্ত আসামিদের বিচার হউক বিএনপি তা চায় না  উল্লেখ করে তিনি বলেন, বিএনপি হরতাল ডেকেছে এমন মামলার নিয়ে যে মামলা সরকার করেনি এবং যে  মামলার কার্যকারিতা নিয়ে প্রশ্ন রয়েছে।

একজন ব্যাক্তির জন্য অযৌক্তিক বার বার হরতাল ডাকা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন,  যারা অবৈধ বাড়ি থেকে উচ্ছেদ, অকার্যকর মামলা  নিয়ে হরতাল ডাকে তারা জনগণের লাভের জন্য হরতাল ডাকেনা। যদি তাই হতো তাহলে মামলা তুলে নিলে হরতাল প্রত্যাহার করা হবে তা কেন বলা হলো।

হরতাল ডাকার কারণ হিসেবে বিএনপি ভাওতাভাজির জন্যই  দ্রব্যমুল্যের উর্ধ্বগতি ও গ্যাস বিদুৎতের কথা যোগ করেছে।

সংগঠনটির সভাপতি তালুকদার মো. জাহাঙ্গীরের সভাপতিত্বে  এতে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ, বাংলাদেশ ওলামা লীগের সভাপতি মাওলানা ইলিয়াছ হোসেন বিন হিলালী, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের একাংশের মহাসচিব মাওলানা মাসুদুর রহমান প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫১০ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।