ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বান্দরবানে সাধারণ সম্পাদকসহ আ’লীগের ৭ নেতাকর্মীর বিরুদ্ধে জিডি

এস বাসু দাশ, বান্দরবান প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১১

বান্দরবান: বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মজিবুর রহমানসহ জেলা আওয়ামীলীগের ও অঙ্গসংগঠনের ৭ নেতা-কর্মীদের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে সদর থানায় জিডি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, প্রাণনাশের হুমকি প্রদান করার কারণে রাত আটটার দিকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দ্বিতীয় স্ত্রী (সদ্য তালাক প্রাপ্ত) মিসেস মায়া বেগম এই জিডি দায়ের করেন।

জিডি নং- ১৩২, তারিখ- ০৩.০২.১১ ইং।

এ ঘটনায় জেলা শহরে তোলপাড় সৃষ্টি হয়েছে।

জিডি সূত্রে জানা গেছে, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মজিবুর রহমান, পৌর কাউন্সিলর ও জেলা শ্রমিকলীগ নেতা আবদুল মাজেদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সামশুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক প্রশান্ত বড়–য়া, আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের ছোট ভাই ইকবাল, সিরাজ খলিফা ও যুবলীগ নেতা রফিকুল ইসলামের বিরুদ্ধে এ জিডি করা হয়েছে।
 
এ ব্যাপারে মায়া বেগম বাংলানিউজকে বলেন, তাদের অব্যাহত হুমকির কারণে আমি প্রতিকার চেয়ে জিডি করেছি।

জানা গেছে, গত পৌর নির্বাচনের পর সরকার দলীয় মেয়র পদপ্রার্থী ও দলীয় নেতা ইসহাক বিপুল ভোটের ব্যবধানে বিএনপি দলীয় নেতার কাছে হেরে যাবার ঘটনায় তিনি নানামুখী সংকটের মুখে পড়েন। একপর্যায়ে কাজী মজিব তার দ্বিতীয় স্ত্রীকে বিভিন্ন অভিযোগে তালাক প্রদান করেন।

এরই ধারবাহিকতায় বাদানুবাদের সূত্রে হত্যাসহ বিভিন্ন হুমকি প্রদান করার কারণে দ্বিতীয় স্ত্রী থানায় এ জিডি করেন। এদিকে এ ঘটনা আওয়ামীলীগ নেতা-কর্মীদের মাঝে ব্যাপক বিতর্কের জন্ম দেয়।

সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাংগীর আলম বাংলানিউজকে বলেন, কাজী মজিবের স্ত্রীর জিডি গৃহিত হয়েছে এবং তা তদন্তাধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।