ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুলিশ মারার ঘটনায় বিএনপি জড়িত: মাহবুব উল আলম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১১
পুলিশ মারার ঘটনায় বিএনপি জড়িত: মাহবুব উল আলম

ঢাকা: আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণ নিয়ে সৃষ্ট সহিংসতায় পুলিশ কর্মকর্তার নিহত হওয়ার ঘটনায় বিএনপিকে দায়ী করেছেন আওয়ামী লীগ নেতা মাহবুব উল আলম হানিফ।

ক্ষমতাসীন আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক অভিযোগ করে বলেন, আড়িয়ল বিলে মানুষ হত্যার নির্দেশ দেওয়া হয় বিএনপি অফিস থেকে।

খালেদা জিয়ার প্রেস সেক্রেটারি মারুফ কামাল খান সোহেল ও দপ্তর সম্পাদক রিজভি আহমেদ এর সঙ্গে জড়িত।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু অ্যাভেনিউতে জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি হাসান আলী চান্দু’র শোকসভায় তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, ‘ওই দিন রাতে টেলিফোন করে আগুন দিয়ে জ্বালিয়ে পুড়িয়ে মানুষ মারার নির্দেশ বিএনপি অফিস থেকে দেওয়া হয়। এ ঘটনা যে বিএনপি অফিস থেকে করা হয়েছে তার টেলিফোন রেকর্ড আমাদের হাতে আছে। ’

তিনি আরও বলেন, এই আন্দোলনকে পুঁজি করতে বিএনপির কেন্দ্রীয় পর্যায় থেকে বার বার নির্দেশনা, লোক ও অর্থ পাঠানো হয়। তাই যেখানে শুধু অবস্থান ধর্মঘট করার কথা ছিল সেখানে পুলিশের ওপর বিনা কারণে আক্রমণ করা হয়।

ওই ঘটনায় জড়িতদের উদ্দেশে তিনি বলেন, ‘আমাদের হাতে প্রমাণ আছে। আপনাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ’

খালেদা জিয়া ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করছেন উল্লেখ করে তিনি বলেন, ‘দেশে নানা রকম সমস্যা রয়েছে, তার কোনওটাতেই আপনি একাত্মতা ঘোষণা করেননি। অথচ এখানের ঘটনায় তড়িঘড়ি একাত্মতা ঘোষণা করেছেন। এর পিছনে কী কারণ রয়েছে তা আমরা বুঝি। ’

হরতাল প্রত্যাহারে খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘এরই মধ্যে আপনারা অনেক দুর্ভোগ সৃষ্টি করেছেন। জনজীবনে আর দুর্ভোগ সৃষ্টি করবেন না। আপনারা হরতাল প্রত্যাহার করে কীভাবে জনগণের আস্থা ফিরে পাবেন সেই লক্ষ্যে কাজ করুন। ’

জাতীয় শ্রমিক লীগের সভাপতি আব্দুল মতিন মাস্টারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন শ্রম ও জনশক্তি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।