ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মামলা হামলা করে সরকার জনরোষ থেকে রেহাই পাবে না : বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১১
মামলা হামলা করে সরকার জনরোষ থেকে রেহাই পাবে না : বিএনপি

ঢাকা: বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন বলেছেন, মামলা-হামলা করে জনরোষের হাত থেকে রেহাই পাবে না এ সরকার।  

বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।



খোন্দকার দেলোয়ার ৭ ফেব্রুয়ারির হরতাল সফল করতে দেশবাসীর প্রতি আহবান জানান ।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ, বরকত উল্লাহ বুলু, অর্থ বিষয়ক বিষয়ক আবদুস সালাম, স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, হাবিব উন নবী সোহেল প্রমুখ।

খোন্দকার দেলোয়ার বলেন, আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণের হঠকারি সিদ্ধান্তের ফলে ওই এলাকার মানুষ এর বিরুদ্ধে স্বত:স্ফুর্তভাবে এর বিরুদ্ধে প্রতিবাদ করেছে। কিন্তু পুলিশের ভয়ে সেখানের সাধারণ মানুষ পালিয়ে বেড়াচ্ছে।

তিনি বলেন, জনগণের অধিকার আদায়ের দাবিতে ঘোষিত হরতাল শান্তিপূর্ণভাবে পালনকালে বাধা দিলে যদি পরিস্থিতির কোনো অবনতি হয় সেজন্য সরকারকেই দায়ী হতে হবে।

তিনি বলেন, এ সরকার ক্ষমতায় আসার পর নিজেদের নেতাকর্মীদের নামে সাত হাজার মামলা প্রত্যাহার করলেও বিএনপির একটি মামলাও প্রত্যাহার করা হয়নি। বরং প্রতিদিন আরো নতুন নতুন মামলা দেয়া হচ্ছে।

তিনি বলেন, আমরা এই মিথ্যা মামলা, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, শেয়ারবাজার লুটসহ জনগণের মৌলিক অধিকার আদায়ের দাবিতে কর্মসূচী দিয়েছি। এই হরতাল কর্মসূচী আমরা শান্তিপূর্ণভাবে পালন করবো। এমন আশ্বাস আমরা সরকারকে দিচ্ছি।

বিএএনপি মহাসচিব আড়িয়ল বিলের জনগণের উপর নির্যাতন, বাড়ি ঘরে তল্লাশী ও হয়রানি বন্ধ করার আহবান জানিয়ে বলেন, খালেদা জিয়াসহ ওই এলাকার ২১ হাজার মানুষের নামে যে মামলা দেওয়া হয়েছে তা অবিলম্বে প্রত্যাহার করুণ।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারিন ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।