ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতাল প্রত্যাহার হচ্ছে না: দেলোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১১
হরতাল প্রত্যাহার হচ্ছে না: দেলোয়ার

ঢাকা: আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণের সিদ্ধান্ত স্থগিত হলেও ৭ ফেব্রুয়ারি বিএনপির ডাকা হরতাল প্রত্যাহার করা হবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন।

হবিগঞ্জ-১ আসনে উপনির্বাচনে বিজয়ী শেখ সুজাত আলীকে নিয়ে বৃহস্পতিবার বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে গিয়ে উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান তিনি।



খোন্দকার দেলোয়ার বলেন, অনেকগুলো ইস্যুতে হরতাল ডাকা হয়েছে, তাই সরকার বিমান বন্দর নির্মাণের সিদ্ধান্ত প্রত্যাহার করলেও আমরা হরতাল প্রত্যাহার করছি না।

তিনি আরও বলেন, আমরা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করবো। বাধা দিয়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটালে তার দায়িত্ব সরকারের।

আড়িয়ল বিলে বিমান বন্দর নির্মাণের প্রসঙ্গে তিনি বলেন, সরকার কোনো যাচাই-বাছাই ছাড়াই বিমান বন্দর নির্মাণের মতো হঠকারী সিদ্ধান্ত নিয়েছিল। জনগণের দুর্বার আন্দোলন এবং বাধার মুখে সেই সিদ্ধান্ত প্রত্যাহার করতে বাধ্য হয়েছে সরকার। কিন্তু এ ঘটনাকে কেন্দ্র করে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা এখনও প্রত্যাহার করা হয়নি।

তিনি খালেদা জিয়াসহ বিএনপির সকল নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলাগুলো প্রত্যাহারের দাবি জানান।

জাতীয় সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যকে অসত্য বলে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, আমরা বিভ্রান্তি ছড়াচ্ছি না বরং প্রধানমন্ত্রী মিথ্যাচার করছেন।

তিনি আরও বলেন, সরকার হামলা-মামলা, সন্ত্রাস করে হবিগঞ্জ-১ আসনটি ছিনিয়ে নিয়ে চেয়েছিল, কিন্তু উপনির্বাচনে জনগণের রায়ই প্রতিফলিত হয়েছে।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ দলের কেন্দ্রীয় নেতারা এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।