ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আড়িয়ল বিলের ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে: আমীর খসরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১১
আড়িয়ল বিলের ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে: আমীর খসরু

চট্টগ্রাম: আড়িয়ল বিলের বিমানবন্দর নির্মাণের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সরকার পরিকল্পিতভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেছে। খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দেশবাসীর সঙ্গে প্রতারণার শামিল।

চট্টগ্রাম নগর বিএনপি’র সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বুধবার একথা বলেন।


আমীর খসরু মাহমুদ চৌধুরী অবিলম্বে ওই মামলা প্রত্যাহার করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। না হলে সরকারের বিরুদ্ধে গণআন্দোলন শুরু হবে বলে তিনি হুশিয়ারি উচ্চারণ করেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে নগর বিএনপি’র উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে আমীর খসরু এ কথা বলেন।

এ সময় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমীর খসরু আড়িয়ল বিলে বিমানবন্দর প্রসঙ্গে আরো বলেন, শুধুমাত্র একটি মানুষের নাম ব্যবহারের জন্য দেশের সীমিত সম্পদ অপব্যবহার করা জনগণকে বঞ্ছনা ছাড়া কিছু নেই। এমনকি সরকার এজন্য দেশের জলাশয় ও পরিবেশ আইন ভঙ্গ করতে দ্বিধা করছে না।   সরকারের প্রতিটি কাজে মিথ্যাচারের প্রতিফলন ঘটেছে।

দেশের জনগণ সরকারের ওপর আস্থা হারিয়ে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং পানি, বিদ্যুৎ, গ্যাস সংকট নিরসনে চরম ব্যর্থ এই সরকার শুধুমাত্র নিরীহ মানুষ এবং বিরোধী দলীয় নেতা-কর্মীদের ওপর হামলা-মামলায় ব্যস্ত। সরকারের এই অগণতন্ত্রিক আচরণ দেশকে বিপদের দিকে ঠেলে দিচ্ছে।

প্রধানবক্তার বক্তব্যে সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম বলেন, সরকার জনপ্রিয়তা হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে। তাই খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিয়ে রাজনৈতিকভাবে দেউলিয়ার প্রমাণ দিয়েছে।

সিনিয়র সহ-সভাপতি দস্তগীর চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় বিএনপি’র মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা রোজী কবির, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সহ-সভাপতি আবু সুফিয়ান বক্তব্য রাখেন।
নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত ওই সমাবেশের পর মিছিলটি লাভলেইন ও নিউমার্কেট হয়ে স্টেশন রোডে গিয়ে শেষ হয়।


বাংলাদেশ সময়: ২০৫২ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।