ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সাতক্ষীরায় জামায়াত ও শিবিরের আরও ১৫ নেতাকর্মী আটক

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০

সাতীরা: সাতক্ষীরায় জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের আরও ১৫ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় এ জেলায় পুলিশের হাতে জামায়াত-শিবিরের ২২ নেতা-কর্মী আটক হলো।



বৃহস্পতিবার সন্ধ্যায় রুদ্ধদ্বার বৈঠকের সময় সদর থানা পুলিশ শহরের মুন্সিপাড়ায় জেলা জামায়াতের অফিস ঘেরাও করে জামায়াত-শিবিরের ওই ১৫ নেতা-কর্মীকে আটক করা হয়।

সাতক্ষীরা সদর থানার উপপরিদর্শক আবদুস সবুর জানান, দেশে সহিংসতা সৃষ্টি করা এবং একটি নির্বাচিত সরকারকে উৎখাতের জন্য তারা গোপন বৈঠকের মাধ্যমে ষড়যন্ত্র করছিল। গোপন সংবাদের ভিত্তিতে জামায়াত অফিস ঘেরাও করে জামায়াত শিবিরের ১৫ নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

আটকৃতরা হলেন- কামরুল ইসলাম, নুরুল ইসলাম, সুলতান আলী, আবুল কালাম, আহাদ আলী, শাহিনুর রহমান, আহাদ, মাহবুবার রহমান, আবদার রহমান, শাহজাহান আলী, মো. আব্দুল্লাহ, আব্দুস সবুর, নুরুল হক , আব্দুল মমিন ও শাহিন।

তাদের বিরুদ্ধে দেশব্যাপী নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য সমবেত হয়ে গোপন বৈঠকসহ সরকার উৎখাতের ষড়যন্তের অভিযোগ আনা হয়েছে।

এর আগে বুধবার রাত ১২টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার আগরদাঁড়ি মাদ্রাসার গোপন একটি কক্ষে বসে বৈঠক করার সময় পুলিশ অভিযান চালিয়ে সাত জামায়াত-শিবিরের কর্মীকে আটক করে।

রাষ্ট্রের বিরুদ্বে ষড়যন্ত্রের অভিযোগে আটককৃতদের গত জুলাই মাসের ৮ তারিখে পুলিশের দায়ের করা রাষ্ট্রদ্রোহ’র একটি পেন্ডিং কেসের ১৩৪/১২০(খ)/১০৯/৩৪ ধারায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

বাংলাদেশ সময়:২১৪৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa