ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

হুমায়ুন আজাদ হত্যা চেষ্টা মামলা: সাঈদী, ভাগ্নে শহিদের রিমান্ড শুনানি ১৮ জুলাই

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন আজাদ হত্যা চেষ্টা মামলায় জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদী ও জেএমবির বর্তমান প্রধান আনোয়ার আলম ওরফে ভাগ্নে শহিদের রিমান্ড আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে ১৮ জুলাই।

আসামিপরে আবেদনের প্রেেিত বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আলী হোসাইন এ তারিখ নির্ধারণ করেন।

দেলাওয়ার হোসাইন সাঈদী উপস্থিতিতে এই শুনানি অনুষ্ঠিত হয়।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমান ১১ জুলাই সাঈদীকে ৭ দিনের ও বুধবার ভাগ্নে শহিদকে ৭ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

মামলার স্যা গ্রহনের এক পর্যায়ে ড. হুমায়ুন আজাদের ভাই মামলার বাদী মো. মঞ্জুর কবিরের আবেদনের পরিপ্রেেিত গত বছরের ২০ অক্টোবর মামলার বর্ধিত তদন্তের আদেশ দেন আদালত।

২০০৪ সালের ২৭ ফেব্র“য়ারি অমর একুশে বইমেলা থেকে বাসায় ফেরার পথে টিএসসির সামনে সন্ত্রাসী হামলার শিকার হন হুমায়ুন আজাদ। ঘটনার পরদিন হুমায়ুন আজাদের ভাই মঞ্জুর কবির রমনা থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন।

২০০৭ সালের ১৪ নভেম্বর জেএমবি নেতা শায়খ আব্দুর রহমান, আতাউর রহমান সানি, নুর মোহাম্মাদ সাবু ওরফে শামীম, মিনহাজ ওরফে শফিক, আনোয়ার ওরফে ভাগ্নে শহিদকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

বাংলাদেশ সময় ১৭২৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa