ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

আদালত এলাকায় ছাত্রলীগের জামায়াতবিরোধী জুতা-ঝাড়– মিছিল

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১০

ঢাকা: যুদ্ধাপরাধের অভিযোগে জামায়াত নেতাদের ফাঁসির দাবিতে বুধবার দিনভর ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত এলাকায় দফায় দফায় জুতা ও ঝাড়– মিছিল করেছে মহানগর ছাত্রলীগ (দক্ষিণ) নেতাকর্মীরা। এ সময় বিভিন্ন মামলায় আটক শীর্ষ জামায়াত নেতাদের যুদ্ধাপরাধ মামলায় গ্রেপ্তার দেখানোর দাবি তোলে তারা।



প্রত্যক্ষদর্শীরা জানায়, জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লা ও কামারুজ্জামানকে বুধবার আদালতে নেওয়ার খবরে সকাল সাড়ে ন’টা থেকেই জুতা ও ঝাড়– মিছিল নিয়ে বাহাদুর শাহ পার্কে জড়ো হতে থাকে ছাত্রলীগ নেতাকর্মীরা। মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সঙ্গে যোগ দেয় সরকারি কবি নজরুল কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগ। মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি গোলাম সরোয়ার কবির তাদের নেতৃত্ব দেন।

সেখানে তারা মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, দেলাওয়ার হোসাইন সাঈদী, আব্দুল কাদের মোল্লা ও মোহাম্মদ কামারুজ্জামানসহ জামায়াত নেতাদের যুদ্ধাপরাধের অভিযোগে গ্রেপ্তার দেখিয়ে বিচারের মাধ্যমে ফাঁসিতে ঝোলানোর দাবি তোলে।

সকাল সাড়ে দশটার দিকে তারা জুতা ও ঝাড়– উঁচিয়ে সিএমএম আদালতের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে জামায়াত নেতাদের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে।

এদিকে ৫ দিনের রিমান্ড মঞ্জুরের পর জামায়াত নেতা কাদের মোল্লা ও কামারুজ্জামানকে বিকেল ৫টার দিকে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে গাড়িতে তোলা হয়। কড়া নিরাপত্তায় জামায়াত নেতাদের নিয়ে পুলিশের গাড়ি চলে যাওয়ার পর ছাত্রলীগ নেতারা আদালত এলাকা ত্যাগ করে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa