ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজনৈতিক উদ্দেশেই মানবতাবিরোধী হত্যার বিচার: এমকে আনোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১১
রাজনৈতিক উদ্দেশেই মানবতাবিরোধী হত্যার বিচার: এমকে আনোয়ার

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার সিরাজ শিকদার হত্যার বিচার দাবি করে বলেছেন, সরকার দেশকে বিভক্ত করার জন্য রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে মানবতাবিরোধী হত্যার বিচার করছে। এই বিচার নিরপেক্ষ না হলে এই বিচার গ্রহণযোগ্য হবে না।



সোমবার মহানগর নাট্য মঞ্চে জিয়াউর রহমানের ৭৫তম জন্ম বার্ষিকী উপলক্ষে স্বেচ্ছা সেবক দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, আওয়ামী লীগ ৭২থেকে ৭৫ সালে ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের চেতনা, বাক স্বাধীনতা, গণতন্ত্র ও সংবাদপত্রের স্বাধীনতা হরণ করেছিল। জিয়াউর রহমান দেশকে তলাবিহীন ঝুঁড়ি থেকে উদ্ধার করেন।

তিনি আরও বলেন, সরকার ৫ম সংশোধনী বাতিলের নামে ৪১টি অনুচ্ছেদের ৩১টি বাতিল ও  ১৩ টি রেখে যে রায় দিয়েছে তা একটি অপরটির বিরোধী।

বিএনপি ক্ষমতায় আসলে তা আবার পূর্নবহাল করবে বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে পদত্যাগ করে মধ্যবর্তী নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাইয়ের আহ্বান জানান।

তিনি বলেন, পুঁজিবাজারে ৩৩ লাখ বিনিয়োগকারীর যে ক্ষতি হয়েছে তার ক্ষতিপূরণ সরকারকে দিতে হবে।

অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক দলের সভাপতি সভাপতি হাবীব উন নবী খান সোহেল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. মোস্তাহিদুর রহমান, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, চলচিত্রকার চাষী নজরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৫ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।