ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার-মামলার ঘটনায় মহাসচিবের নিন্দা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১১

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী এমপির বিরুদ্ধে দায়েরকৃত মামলার হাজিরায় গত ১৯ জানুয়ারি তাকে চট্টগ্রাম কোর্ট বিল্ডিংয়ে উপস্থিত না করায় উদ্ভূত পরিস্থিতির জন্য সরকারকে দায়ী করে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন।

রোববার এক বিবৃতিতে ওই দিন কোর্ট বিল্ডিং এলাকায় স্থানীয় বিএনপি নেতা-কর্মীদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশী হামলার প্রতিবাদ জানিয়ে বিএনপি নেতা আবু সিদ্দিক, মো সাকির হোসেন, মো. শাহজাহান, সাইফুল ইসলাম, আল ফয়জুল আলমকে গ্রেপ্তার, পুলিশী নির্যাতন এবং বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম (উত্তর) জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আসলাম চৌধুরী, বিএনপি নেতা আলহাজ্ব এমএ রহিম, ইদ্রিশ মিয়া, আবু আহম্মেদ হাসনাত, আজিজুল হক চেয়ারম্যান, আলহাজ্ব সালাউদ্দিন, ইউনুস তালুকদার, অধ্যাপক মো. মহসিন, লিয়াকত আলী চেয়ারম্যান, নুরুল আনোয়ার চৌধুরী, মজিবুর রহমান চেয়ারম্যান, মো. শওকত আলম, এমএ হামিদ, আহামুদুল রহমান রাসেল, সরোয়ার উদ্দিন সেলিম, নুরুল আলম নুরু, মো. আসগর, কামরুল ইসলাম, নেজামুল ইসলাম চৌধুরী তপন, ইউসুফ চৌধুরী, অধ্যাপক কুতুব উদ্দিন, মাসুদ চৌধুরী, আনসুর উদ্দিনসহ অসংখ্য নেতা-কর্মীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান দেলোয়ার।


 
বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘বর্তমান ফ্যাসিস্ট সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেপ্তার করে রিমান্ডের নামে অমানুষিক নির্যাতন, হত্যা, খুন, গুম, ইত্যাদির মাধ্যমে দেশে এক অরাজক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। তাদের চাঁদাবাজী, টেন্ডারবাজী, দখলবাণিজ্য, সন্ত্রাস, রাহাজানী এ সকল অপকর্মে দেশের মানুষ আজ দিশেহারা। দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, গ্যাস, বিদ্যূৎ, পানির অভাব সীমান্তে অযাচিতভাবে নিরীহ বাংলাদেশিদের হত্যা, আইন শৃঙ্খলার চরম অবনতি, প্রশাসনকে নির্লজ্জভাবে ব্যবহার, বিচার বিভাগকে সরকারি দলের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত করার মত ন্যাক্কারজনক কর্মে গণরোষ তীব্র আকার ধারণ করেছে। তাদের পৈশাচিক সন্ত্রাসের কারণে মানুষের প্রতিবাদের সকল অধিকার আজ হুমকির সম্মুখীন। বিরোধী দলের সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রাসহ সকল গণতান্ত্রিক অধিকারকেও তারা সহ্য করতে পারে না বলেই চট্টগ্রামের কোর্ট বিল্ডিং এলাকায় মিছিলকারীদের উপর হায়েনার মত পুলিশী আক্রমণ ও বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার তাদের রাষ্ট্রীয় সন্ত্রাসেরই নগ্ন বহিঃপ্রকাশ। অতীতেও তারা মতায় গিয়ে বিরোধী দল ও মতের লোকদের দমনের মাধ্যমে এক দলীয় শাসন কায়েম করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয় নাই। ভবিষ্যতেও তাদের সকল ষড়যন্ত্র প্রতিরোধে জনগণ দ্বিধা করবে না। ’

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।