ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

একশ’ ভোটের গরমিল নিয়ে তোলপাড় ফরিদগঞ্জ পৌরসভায়

জিএম শাহীন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১১

চাঁদপুর: সদ্য সমাপ্ত চাঁদপুরের ফরিদগঞ্জ পৌর নির্বাচনে একটি ভোট কেন্দ্রে প্রাথমিকভাবে কাউন্সিলর প্রার্থীদের দেওয়া ফলাফল শীট ও পরে সরবরাহ করা চূড়ান্ত শীটে একশ’ ভোটের গরমিল নিয়ে তোলপাড় শুরু হয়েছে। এরই মধ্যে সেখানে পুনর্নির্বাচন আয়োজন অথবা আবারো ভোট গণনার দাবি তুলেছেন ওই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৮ জানুয়ারি অনুষ্ঠিত ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে ১ নম্বর ওয়ার্ডের ভোটগ্রহণ হয় চরবসন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। নির্বাচন শেষে ভোট গণনার পর প্রিজাইডিং অফিসার আব্দুল গনি  বিজয়ী কাউন্সিলর প্রার্থী মো. শাহজাজালকে ফলাফল বিবরণীর যে শীট প্রদান করেন, তাতে বিজিত প্রার্থী ইসমাইল হোসেনের (ফুটবল) প্রাপ্ত ভোট দেখানো হয় ৫০টি। কিন্তু রিটার্নিং অফিসার বরাবর দাখিলকৃত শীটে ইসমাইল হোসেনের প্রাপ্ত ভোট দেখানো হয় ১৫০টি।   বিষয়টি প্রকাশের পর এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।

এ ব্যাপারে ভোট গণনার সময় কেন্দ্রের মধ্যে উপস্থিত থাকা এজেন্ট নান্নু ও বাচ্চু বাংলানিউজকে বলেন, ‘আমরা গণনার সময় ফুটবল প্রতীকের নামে ৫০ ভোটই পেয়েছি। এই ফলাফল সম্বলিত শীট প্রিজাইডিং অফিসার নিজেই স্বাক্ষর করে আমাদের হাতে দিয়েছেন । কিন্তু পরে চূড়ান্ত ফলাফল শীটে কিভাবে আরো ১শ’ ভোট জমা হলো তা আমরা বুঝতে পারছি না। ’

এদিকে ওই কেন্দ্রের নিকটতম বিজিত প্রার্থী ফজলুল হক মিয়াজী বাংলানিউজকে বলেন, ‘কারচুপির মাধ্যমে আমার ১শ’ ভোট সবার পেছনে থাকা প্রার্থীকে দিয়ে ফলাফলে পরিবর্তন আনা হয়েছে। এ জন্য ভোট পুনর্গণনার আবেদন করেছি।

একই উক্তি করেন অপর বিজিত প্রার্থী সুলতান আহাম্মদও।
 
এ ব্যাপারে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল গনি বাংলানিউজকে বলেন,  ‘বিজয়ী প্রার্থীকে দেওয়া  কপিতে রাইটিং মিসটেক হতে পারে। তবে নির্বাচন অফিসে জমাকৃত কপি ঠিক আছে। প্রত্যেক প্রার্থীকেই তার প্রাপ্য ভোট দেওয়া হয়েছে। ’

উপজেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল হক বাংলানিউজকে বলেন, ‘এ ব্যাপারে অভিযোগ দায়ের হলে কমিশন বিষয়টি খতিয়ে দেখবে। ’

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ এনামুল হক বাংলানিউজকে জানান, অভিযোগ পেলে নিয়মানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।