ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

রাজনীতি

শমসের মবিন চৌধুরী কারাগারে

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১০

ঢাকা: সাবেক পররাষ্ট্র সচিব ও বিএনপি চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরীকে একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

রমনা থানায় দায়ের করা গাড়ি পোড়ানোর মামলায় রিমান্ড শেষে আজ বুধবার বিকাল তিনটায় অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আলী হোসাইনের আদালতে হাজির করা হলে বিচারক এ আদেশ দেন।



আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত শমসের মবিন চৌধুরীকে কারাবিধি অনুযায়ী চিকিৎসা সুবিধা দেওয়ারও নির্দেশ দেন।

এদিকে, জামিনের আবেদন মহানগর দায়রা আদালতেও নামঞ্জুর করা হয়েছে। ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ ইসমাইল হোসেন শুনানি শেষে দুপুর দুইটায় তার জামিন আবেদন নামঞ্জুর করেন।
 
হরতালের আগের দিন গাড়ি পোড়ানো মামলায় গত ৪ জুলাই ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে তার জামিন আবেদন না মঞ্জুর করেন। পরে মহানগর দায়রা আদালতে ফৌজদারি বিধিতে মামলা দায়ের করে তার পক্ষে জামিনের আবেদন করা হয়।

২৭ জুনের হরতালে পিকেটিং করার সময় গাড়ি ভাংচুর, পুলিশের কর্তব্য কাজ ও গাড়ি চলাচলে বাধাদান এবং পুলিশকে গলা টিপে হত্যা চেষ্টার অভিযোগে গুলশান থানায় দায়ের করা মামলায় তিনি জামিনে আছেন। ৩০ জুন ওই মামলায় জামিন পাওয়ার পর ওইদিনই তাকে মগবাজারে গাড়ি পোড়ানোর মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

উঠেমঠখ্য হরতালের আগের দিন ২৬ জুন রাজধানীর মগবাজার এলাকায় একটি প্রাইভেট কারে অগ্নিসংযোগ করলে চালক সুমন ও যাত্রী ফারুক অগ্নিদগ্ধ হন। এ অভিযোগে রমনা থানার এসআই শাহেদ আল মামুন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাসসহ ৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। অগ্নিদগ্ধ ফারুক ১ জুলাই ঢাকা মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa