bangla news

আওয়ামী ফাউন্ডেশনের সভা বুধবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-১২ ১০:৪৩:৫৬ পিএম

বুধবার আওয়ামী ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস-এর সভা ডাকা হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে।

ঢাকা : বুধবার আওয়ামী ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস-এর সভা ডাকা হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে শেখ হাসিনা নিজেই সভায় সভাপতিত্ব করবেন।

জানা গেছে, ঢাকার অদুরে নবীনগরে আওয়ামী ফাউন্ডেশনের সম্পত্তিতে একটি আন্তর্জাতিক মানের হাসপাতাল ও নার্সিং কলেজ নির্মাণ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতেই এ সভা ডাকা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট কর্তৃপরে তত্ত্বাবধানে হাসপাতাল ও নার্সিং কলেজটি নির্মাণ করা হবে।

গত ২২ মে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সর্বশেষ বৈঠকে আওয়ামী ফাউন্ডেশনের জায়গা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের নামে বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। নব্বইয়ের দশকে আওয়ামী ফাউন্ডেশনের নামে নবীনগরের ১৯ বিঘা জমি কেনা হয়।  

আগামীকালের সভায় নবীনগরের এই সম্পত্তি মেমোরিয়াল ট্রাস্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর প্রক্রিয়া চূড়ান্ত করা হবে। সেই সঙ্গে আওয়ামী ফাউন্ডেশনের তহবিল দেওয়া হবে ট্রাস্ট কর্তৃপক্ষকে। এই কারণে বৈঠকে মোমেরিয়াল ট্রাস্টের কর্মকর্তাদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে।

সভায় আওয়ামী লীগের ৭২ সদস্যের কেন্দ্রীয় কমিটি, ১৯ সদস্যের উপদেষ্টা পরিষদ, দলের ৭২টি সাংগঠনিক জেলার সভাপতি-সাধারণ সম্পাদক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের সদস্য হিসেবে সভায় যোগ দেবেন।

বাংলাদেশ সময় ২০৩০ ঘন্টা, জুলাই ১৩, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-07-12 22:43:56