ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সৎ ও যোগ্য রাজনীতিকরা দূরে সরে যাচ্ছেন: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১১
সৎ ও যোগ্য রাজনীতিকরা দূরে সরে যাচ্ছেন: ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেছেন, সৎ ও যোগ্য রাজনীতিকরা রাজনীতি ও নির্বাচন থেকে দূরে সরে যাচ্ছেন। মৌসুমী রাজনীতিকরা ওই জায়গাগুলো দখল করে নিচ্ছেন।



‘সুষ্ঠু ধারার রাজনীতি ও আমাদের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচির প্রধান অতিথীর বক্তব্যে সোমবার দুপুরে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

পৌরসভা নির্বাচনের ফলাফল নিয়ে তিনি বলেন, নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে কথা বলা উচিত নয়। কারণ ক্ষমতাশীল দল হিসেবে নীতিনির্ধারক পর্যায়ে এ বিষয়ে কথা বললে নির্বাচনের ওপর প্রভাব পড়বে।

তবে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করা এ সরকারের জন্য বড় চ্যালেঞ্জ। আমরা সে চ্যালেঞ্জ মোকাবেলায় সফল হয়েছি।

বর্তমান সরকারের দু’বছরের দেশ পরিচালনা নিয়ে বলেন, সরকার সব বিষয়ে সফল না হলেও পরীক্ষায় ফেল করে নি। তবে আমাদের চূড়ান্ত পরীক্ষা আগামী সংসদীয় নির্বাচন ।

নির্বাচনের ফলাফল খারাপ হওয়ার কারণ হিসেবে তিনি বলেন, ‘এ নির্বাচনে হারলে সংসদীয় সংকট দেখা দেবে না। তবে আওয়ামী লীগের সাংগঠনিক ভিত্তিকে দূর্বল করবে। তাই এখন সতর্ক হতে হবে। ২০০৮ সালের নির্বাচনী ওয়াদার ৭০ ভাগ পূরণ করলেই আগামী নির্বাচনে জনগণ আমাদের ভোট দেবে। ’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘ব্যর্থতা বা দূর্বলতা কার্পেট দিয়ে ঢেকে রাখা যায় না বা আলমারিতে আটকে রাখা যায় না। তথ্য প্রবাহের এ যুগে সত্য প্রকাশ হবেই। ’

বিরোধী দল সম্পর্কে বলেন,  ‘তাদের আচরণ খুবই রহস্যজনক। কারণ তারা কখন হাসে কখন কাঁদে বোঝা যায় না। তাদের মুখে যে হাসি আছে তা দীর্ঘায়িত হোক এটাই আশা করি। ’

অনুষ্ঠানের আয়োজক জনতার প্রত্যাশা নামক একটি সংগঠন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এম এ করিম। ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন অনুষ্ঠান শেষে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।