ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

রাজনীতি

চট্টগ্রামে ১৪ জামায়াত-শিবিরকর্মী ২ দিনের রিমান্ডে

স্টাফ করেসপনডেণ্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রামে দুটি পৃথক মামলায় নগর জামায়াত নেতা আবুল কালাম আজাদসহ ১৪ জন জামায়াত-শিবিরকর্মীর দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

নগরীর হালিশহর থানায় সন্ত্রাস দমন আইনে এবং কোতয়ালি থানায় পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে গত ১২ ফেব্রুয়ারি এ দুটি মামলা দায়ের করা হয়।



আজ মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম আজিজুল হকের আদালতে এ দুটি মামলায় রিমান্ড আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়।

গত ৪ জুলাই নগরীর হালিশহর থানার ছোটপুল এলাকায় ভাঙচুরের অভিযোগে পরদিন গ্রেপ্তার হন নগরীর ১১ নম্বর দণি পাহাড়তলী ওয়ার্ড জামায়াতের সভাপতি আবুল কালাম আজাদ। পুলিশ গত রোববার তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন জানায়। শুনানি শেষে আজ আদালত তার দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

অন্যদিকে, গত বুধবার নগরীর খুলশী থানার একটি অভিজাত রেস্তোঁরায় বৈঠকের সময় গ্রেপ্তার হওয়া ২৪ জন জামায়াত-শিবির কর্মীর মধ্যে ১৩ জনকে কোতয়ালি থানায় ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ। রোববার তাদের রিমান্ড শুনানির কথা থাকলেও মামলার মূল নথি জজকোর্টে থাকায় আদালত আজ মঙ্গলবার তাদের শুনানির দিন ধার্য করেন। শুনানি শেষে আদালত তাদেরও দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গত ১১ ফেব্র“য়ারি রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র এস এম মহিউদ্দিন ওরফে মাসুমকে দুর্বৃত্তরা ছুরিকাঘাতে হত্যা করে। তাকে নিজেদের কর্মী দাবি করে জামায়াত-শিবির পরদিন নগরীতে একটি মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালায় এবং যানবাহন ভাঙচুর করে। এ ঘটনায় ১২ ফেব্র“য়ারি কোতয়ালি থানায় ভাঙচুর আইনে মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa