ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

পররাষ্ট্র প্রতিমন্ত্রী পেলো রাজশাহীবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
পররাষ্ট্র প্রতিমন্ত্রী পেলো রাজশাহীবাসী আলহাজ শাহরিয়ার আলম

রাজশাহী: আওয়ামী লীগের নেতৃত্বে দ্বিতীয় মেয়াদের সরকারের মন্ত্রিসভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে স্থান পেয়েছেন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য আলহাজ শাহরিয়ার আলম।

রোববার প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন তিনি।

এর আগের মেয়াদে রাজশাহী থেকে প্রতিমন্ত্রী হয়েছিলেন আলহাজ ওমর ফারুক চৌধুরী। তিনি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের প্রতিন্ত্রীর দায়িত্বে।

জানা গেছে, শনিবার রাত ৮টার দিকে বঙ্গভবন থেকে ফোন করে রোববার সাড়ে ৩টায় শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয় শাহরিয়ার আলমকে। রোববার শপথ গ্রহণের পর তার নির্বাচনী এলাকা রাজশাহী-৬ আসনে (বাঘা-চারঘাটে) মিষ্টি বিতরণ করেন দলের স্থানীয় নেতাকর্মীরা।

রাজনৈতিক জীবনের শুরুতেই এই তরুণ নেতা আওয়ামী লীগ থেকে ওই আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বিতীয় মেয়াদে অর্থাৎ দশম সংসদ নির্বাচনে এবার নির্বাচিত হয়েই স্বাদ পেলেন মন্ত্রীত্বের।

রাজশাহী-৬ আসনে নৌকা প্রতীকে ৭০ হাজার ১১০ ভোট পেয়ে নির্বাচিত হন বর্তমান সংসদ সদস্য আলহাজ শাহরিয়ার আলম। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী (স্বতন্ত্র) রায়হানুল হক রায়হান প্রজাপতি প্রতীকে ভোট পেয়েছে ২১ হাজার ৪৬৩ ভোট। গতবার মহাজোটের প্রার্থী হিসেবে শাহরিয়ার আলম এক লাখ ২৬ হাজার ৮০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। তিনি একাধারে ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য।

রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবু বকর সিদ্দিক বলেন, সংসদ সদস্য শাহরিয়ার আলম প্রতিমন্ত্রী হিসেবে শপথ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিযুক্ত হওয়ায় তার নির্বাচনী এলাকা বাঘা-চারঘাটের নেতাকর্মীদের মধ্যে আনন্দের বন্যা বইছে। স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা উপজেলার বিভিন্ন বাজারে ও মোড়ে মোড়ে মিষ্টি বিতরণ করেন বলে জানান সিদ্দিক।

এক নজরে শাহরিয়ার আলম: জন্ম ০১ মার্চ, ১৯৭০;জন্মস্থান: চট্রগ্রাম;পিতার নাম: মো. শামসুদ্দিন; মাতার নাম: হাফিজা খাতুন; স্ত্রী: এস. আয়েশা আখতার জাহান; সন্তান: দুই ছেলে ও এক মেয়ে; শিক্ষাগত যোগ্যতা: এমবিএ, ১৯৯৩, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

তিনি একাধারে বাংলাদেশ আবহনী লিমিটেডের পরিচালক, বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি, নর্থ বেঙ্গল ক্রিকেট একাডেমি, রাজশাহীর চেয়ারম্যান, নর্থ বেঙ্গল ডেভলপমেন্ট ফোরামের (এনবিডিএফ) প্রতিষ্ঠাতা আহ্বায়ক এবং সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রচার ও প্রকাশনা/তথ্য ও গবেষণা উপকমিটি, এশিয়ান টেনিস ফেডারেশন (এটিএফ) এর নির্বাহী কমিটি, বাংলাদেশ-ভারত সংসদীয় মৈত্রী গ্রুপ, সংসদ বাংলাদেশ টেলিভিশন প্রিভিউ কমিটি, কুর্মিটোলা গলফ্ ক্লাব, গুলশান ইয়ুথ ক্লাব এবং ধানমন্ডি রিক্রিয়েশন ক্লাব।

পাশাপাশি তিনি ইন্টার্স্টোফ এ্যাপারেলস লিমিটেড, ইন্টার্স্টোফ ক্লথিং লিমিটেড, সাউথ ইস্ট টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

বাংলাদেশ সময়: ০৭২৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
সম্পাদনা: রাইসুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর (অ্যাক্ট.)

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa