ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগ একটি লেবাসধারী সরকার : দেলোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, জুন ৯, ২০১০

ঢাকা : দেশে গণতন্ত্র ও মৌলিক অধিকার নেই মন্তব্য করে আওয়ামী লীগকে একটি লেবাসধারী সরকার বলে উল্লেখ করেছেন বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার।

রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সামনে আজ বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে দেওয়া বক্তৃতায় তিনি এ কথা বলেন।

 

কর্মসূচিতে অংশ নেওয়া দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, এই সরকারের পতন না হওয়া পর্যন্ত জনগণকে সঙ্গে নিয়ে আমাদের আন্দোলন চলতে থাকবে।

সরকারের বিরুদ্ধে বিচার বিভাগে হস্তক্ষেপ, অযোগ্য ও বিতর্কিত ব্যক্তিদের বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়ার প্রতিবাদ ও বিচার বিভাগের স্বাধীনতা ও মর্যাদা রক্ষা এবং জনগণের ন্যায়বিচার নিশ্চিত করার দাবিতে এ কর্মসূচি পালন করছে বিএনপি।

অনুষ্ঠানের শুরুতেই সম্প্রতি রাজধানীর নিমতলীতে আগুন ও বেগুনবাড়িতে ভবন ধসে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

গত ১৯ মে পল্টনের মহাসমাবেশ থেকে খালেদা জিয়া এ অবস্থান ধর্মঘট কর্মসূচি ঘোষণা করেন।

অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে সংহতি প্রকাশ করেন সুপ্রিম কোর্ট বার আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, ঢাকা বারের সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি আব্দুস শহীদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. কেএম ওবাইদুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী এবং সংস্কৃতি ব্যক্তিত্ব চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলাম।  

গণ অবস্থান কর্মসূচির কারণে শাহবাগ থেকে প্রেসকাব সড়কে যান চলাচল কার্যত বন্ধ হয়ে পড়েছে।
 
বাংলাদেশ সময় ১১৩৭ ঘণ্টা, জুন ৯, ২০১০
এমএম/একে/এমএমকে/এজে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।