ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাংসদ আসলামুলের দাবি

আমার বাবা রাজাকার ছিলেন না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১
আমার বাবা রাজাকার ছিলেন না

ঢাকা: প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়ে ঢাকা ১৪ আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগ সাংসদ  মো. আসলামুল হক বলেছেন, আমার বাবা মুন্সি হাজী এনামুল হক রাজাকার ছিলেন না।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রতিবাদ জানান।



উল্লেখ্য, গত শনিবার যুদ্ধাপরাধ তদন্ত সংস্থা কেরাণীগঞ্জে তদন্ত কাজে গেলে সাংবাদিকদের সামনে স্থানীয় মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন এবং বিএনপি নেতা নাজিম উদ্দিন ‘আওয়ামী লীগের সাংসদ মো. আসলামুল হকের বাবা রাজাকার আলবদর বাহিনীকে সংগঠিত করেন’ বলে বক্তব্য দেন।

পরে এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

দু’পৃষ্ঠার লিখিত বক্তব্যে সাংসদ আসলামুল বলেন, ‘আমার বাবার বিরুদ্ধে প্রকাশিত রিপোর্টটি সর্ম্পূণ মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন। আমি তীব্র ভাষায় এ বক্তব্যের প্রতিবাদ জানাই ও নিন্দা জ্ঞাপন করি। ’

তিনি আরও বলেন, আমার রাজনৈতিক কার্যক্রম যাচাই করেই আমাকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে
গত নির্বাচনে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে অংশ নেওয়ার সুযোগ করে দেন।

আওয়ামী লীগের রাজনীতি করতে বাবা মুন্সি হাজী এনামুল হক ও মা মরহুম ফিরোজা হকের কাছ থেকে যথেষ্ট উৎসাহ ও সহযোগিতা পেয়েছেন বলেও জানান আসলামুল।

তিনি বলেন, আমি কোনও দিনই আমার বাবার কাছ থেকে অসহযোগিতা এবং স্বাধীনতাবিরোধী কোনও কথা শুনিনি। আমার পরিবার জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করেন। তারা শেখ হাসিনাকে ভালবাসেন।

আসলামুল বলেন, তদন্ত সংস্থার কাছে গতকাল তারা বলেছেন এনায়েতুল হক রাজাকারদের সংগঠিত করেন। কিন্তু আমার পিতার নাম হাজী মুন্সি এনামুল হক। যা থেকে পরিষ্কার বোঝা যায়, আমাকে রাজনৈতিকভাবে হেয় করার জন্য একটি কুচক্রি মহল এ গল্পের সূচনা করেছে।

তিনি বলেন, তারা আমার বাবার নামটিও ঠিকমতো বলতে পারেনি। আমার জানা মতে, তারা আমার বাবাকে ব্যক্তিগতভাবে চেনেনও না। কেবল ষড়যন্ত্রের অংশ হিসেবে আমাকে হেয় করতে এ ধরনের বক্তব্য দিয়েছেন তারা।

এ সময় সাংবাদিকরা সাংসদ আসলামুলের কাছে মুক্তিযুদ্ধের সময় তার বাবার ভূমিকা কী ছিল জানতে চাইলে তিনি বলেন, ‘আমার পিতা মুক্তিযোদ্ধাও ছিলেন না, রাজাকারও ছিলেন না। ’
তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘আপনাদের স্পষ্ট করে বলতে চাই, কেউ যদি প্রমাণ করতে পারেন আমার পিতা যুদ্ধাপরাধের সঙ্গে জড়িত ছিলেন, তাহলে সন্তান হওয়া সত্ত্বেও আমি পিতাকে আইনের হাতে তুলে দিতে সহায়তা করব। কারণ আমি এবং আমার দল যুদ্ধাপরাধের বিচার করতে জাতির কাছে অঙ্গীকারাবদ্ধ। ’

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।