ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ওয়ান ইলেভেনের মতো শক্তি ভবিষ্যতে ২ ঘণ্টার জন্যও ক্ষমতায় আসতে পারবে না: মিনু

শরীফ সুমন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১
ওয়ান ইলেভেনের মতো শক্তি ভবিষ্যতে ২ ঘণ্টার জন্যও ক্ষমতায় আসতে পারবে না: মিনু

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু বলেছেন, ওয়ান-ইলেভেনের মতো কোনো শক্তিকে ভবিষ্যতে দুই ঘণ্টার জন্যও ক্ষমতায় আসতে দেবেন না বাংলাদেশের রাজনীতিবিদরা।

রোববার দুপুরে রাজশাহী প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় মিজানুর রহমান মিনু এসব কথা বলেন।



তিনি বলেন, মঈন উদ্দিন-ফখরুদ্দিনের জরুরি সরকার অবৈধভাবে ২ বছর ক্ষমতায় থেকে দেশকে ২০ বছর পিছিয়ে দিয়েছে এবং এবং রাজনীতিবিদদের অনেক নির্যাতন করেছে। জনগণ এবং রাজনীতিবিদরা তা এখন হাড়ে হাড়ে টের পাচ্ছেন।

এছাড়া দেশে এখন ১৯৮৭ সালের মতো নাজুক অবস্থা বিরাজ করছে বলে মনে করেন রাজশাহী সিটি করপোরেশনের এ সাবেক মেয়র।

তিনি বলেন, সে সময় সামরিক শাসক এরশাদের স্বৈরতন্ত্র থেকে মুক্তির জন্য মানুষ রাজপথে লড়াই-সংগ্রাম করেছিল। আর এখন বিদেশি ষড়যন্ত্রের ফসল মঈন উদ্দিন-ফখরুদ্দিনের উত্তরসূরি বর্তমান সরকারকে মোকাবেলা করছে, যারা মানবন্ধন কর্মসূচিকেও ভয় পায়। এ মনোভাবের পরিবর্তন না ঘটালে কর্তমান মহাজোট সরকারকে চরম মূল্য দিতে হবে।

রাজশাহী ও রংপুর বিভাগে ১২ জানুয়ারি অনুষ্ঠিত পৌর নির্বাচনে রাজশাহী জেলায় বিএনপি ৩টি মেয়র পদ পেলেও সামগ্রিকভাবে পৌর নির্বাচনে বিএনপির অবস্থান অনেক ভালো বলে দাবি করেন মিনু।

তিনি বলেন, সাধারণত স্থানীয় সরকার নির্বাচনগুলোতে জনগণ বিচার করে, মতাসীন দলের প্রার্থীরা বিজয়ী হলে উন্নয়ন ত্বরান্বিত হবে। সে হিসাবে সবগুলো মেয়র পদই পাওয়া উচিত ছিল মহাজোট সমর্থিত প্রার্থীদের। কিন্তু সেটা হয়নি। এতেই প্রমাণ হয়, সরকারের কার্যক্রম ভালোভাবে নিচ্ছে না জনগণ।

এদিকে, নিজ দলের সমালোচনা করে মিনু বলেন, রাজশাহীতে প্রার্থী মনোনয়নে অনেক ভুল ছিল বিএনপির। জেলা বিএনপি নেতাদের দায়িত্ব ছিল ১১টি পৌরসভায় দলীয় নেতাকর্মীদের মতামত নিয়ে প্রার্থী মনোনয়ন দেওয়া। কিন্তু দায়িত্বশীলরা এ কাজটি না করে বাড়িতে বসেই জনবিচ্ছিন্ন প্রার্থীদের মনোনয়ন দিয়েছেন। ফলে পৌর নির্বাচনে রাজশাহী জেলায় বিএনপির সাফল্য আসেনি।

তিনি দাবি করেন, প্রার্থী বাছাই সঠিক হলে জেলার ১১টি পৌরসভার কমপক্ষে ৮টিতে বিএনপির প্রার্থীরা জয়ী হতেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।