bangla news

নিজামী-মুজাহিদ-সাঈদীর রিমান্ড বাতিলের আবেদন হাইকোর্টে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-১২ ৫:৫৫:৪৪ পিএম

জামায়াত আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর রিমান্ড বাতিল করতে হাইকোর্টে আবেদন জানানো হয়েছে।

ঢাকা: জামায়াত আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর রিমান্ড বাতিল করতে হাইকোর্টে আবেদন জানানো হয়েছে।

মঙ্গলবার ব্যারিস্টার আবদুর রাজ্জাক বিচারপতি দস্তগীর হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চে এ আবেদন করেন।

আবেদনটি আমলে নিয়ে মঙ্গলবার দুপুর দুইটায় শুনানি হওয়ার থাকলেও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সেলিমের আবেদনের পরিপ্রেক্ষিতে তা বুধবার দুইটায় ধার্য্য করেন আদালত।

এছাড়াও একসঙ্গে তিনদিনের বেশি রিমান্ডে না নেওয়া, রিমান্ডের আগে ও পরে স্বাস্থ্য পরীক্ষা করা, যখন-তখন রিমান্ডে না নেওয়া ও অভিযুক্তদের সঙ্গে ভদ্র আচরণ করার নিদের্শ দেন আদালত।

পরে আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্যারিস্টার আবদুর রাজ্জাক বলেন, ‘শীর্ষ রাজনীতিবিদদের রিমান্ডে নেওয়ার নতুন কালচার শুরু করেছে সরকার। এটা ইতিহাসের এক কালো অধ্যায়। কিন্তু সবারই মনে রাখা উচিত যে, কোনো সরকারই শেষ নয়। ভবিষ্যতে সরকার পরিবর্তন হবে। সবার মঙ্গলের জন্যই রিমান্ডের নির্দেশনা মেনে চলা উচিত।’

উল্লেখ্য, বিভিন্ন থানায় দায়ের করা ছয় মামলায় জামায়াতের তিন শীর্ষ নেতাকে গত ৩০ জুন থেকে রিমান্ডে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০১০


        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-07-12 17:55:44