ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আন্তর্জাতিক সমর্থন না থাকায় মাইনাস টু ফর্মূলা বাস্তবায়িত হয়নি- ব্যারিস্টার মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১
আন্তর্জাতিক সমর্থন না থাকায় মাইনাস টু ফর্মূলা বাস্তবায়িত হয়নি- ব্যারিস্টার মওদুদ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ এমপি বলেছেন, ‘১/১১- এর মূল উদ্দেশ্য ছিলো দেশের রাজনৈতিক অঙ্গন থেকে দুই নেত্রীকে বের করে দেওয়া। আর এ জন্য বেছে নেওয়া হয়েছিলো মাইনাস টু ফর্মূলা।

আন্তর্জাতিক সমর্থন না থাকায় তা বাস্তবায়িত হয়নি। ’

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসকাবে আয়োজিত ‘১/১১ সরকারের টার্গেট এবং বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতীয়তাবাদী নাগরিক সংসদ এ আলোচনা সভার আয়োজন করে।

ব্যারিস্টার মওদুদ আহমেদ আরো বলেন, ‘দেশে আওয়ামী লীগের একের পর এক পরাজয় ঘটে চলেছে। সর্বশেষ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের ভরাডুবি হয়েছে। বিএনপি সমর্থিত প্রার্থীরা জয় লাভ করেছে। এর মাধ্যমে জনগণ আওয়ামী লীগের কর্মকাণ্ডে যে ক্ষুব্ধ তা আবার প্রকাশ করেছে। ’

ব্যারিস্টার মওদুদ আওয়ামী লীগের সমালোচনা করে বলেন, ‘ দেশে সত্যিকারের দুর্ভিক্ষ চলছে। বিএনপির আমলে লোকজন ১৬ টাকায় চাল কিনেছে। এ জন্যই আমাদের দোষ  দেওয়া হয়। আর এখন মানুষ ৩৫ থেকে ৪০ টাকায় চাল কিনে খাচ্ছে এ জন্য সরকার কি জবাব দেবে। ’

নারী নেত্রী খালেদা ইয়াসমিন-এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা: এজেডএম জাহিদ হোসেন, জাতীয় পার্টির মহাসচিব আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, স্বাধীনতা ফোরামের ইলিয়াস আলী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য শ্যামা ওবায়েদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৫ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।