ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহী বিভাগের ৪৯ পৌরসভার নির্বাচন বুধবার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১
রাজশাহী বিভাগের ৪৯ পৌরসভার নির্বাচন বুধবার

রাজশাহী: নির্বাচনের জন্য প্রস্তুত রাজশাহী বিভাগের ৪৯ পৌরসভা। প্রত্যাশিত নির্বাচনের ভোট বুধবার।

ভোট গ্রহণ চলবে সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত। ব্যালটের মাধ্যমে রায় দিয়ে ভোটাররা নির্বাচিত করবেন তাদের এলাকার জনপ্রতিনিধিকে।

রাজশাহী উপ-নির্বাচন অফিসার সৈয়দ মোহাম্মদ মূসা বাংলানিউজকে জানান, বিভাগের ৪৯ পৌরসভার ৭১৩ ভোট কেন্দ্রের ৪ হাজার ২৩৭ কে ভোট গ্রহণ করা হবে। ১৪ লাখ ৬ হাজার ২৩৫ জন ভোটার তাদের ভোট প্রদান করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৬ লাখ ৯২ হাজার ২২৯ জন ও মহিলা ভোটারের সংখ্যা ৭ লাখ ১৪ হাজার ৬ জন।

৪৯ পৌরসভায় প্রতিদ্বন্দ্বিতা করছেন মেয়র পদে ২৩৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৩৭৪ জন ও সংরতি মহিলা কাউন্সিলর পদে ৬৭২ জন।

রাজশাহী বিভাগের ৪৯ পৌরসভার ৭১৩ ভোট কেন্দ্রের মধ্যে ৫০৫টি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ (ঝুকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে পুলিশ আনসার সদস্যদের পাশাপাশি সেনা ও বিজিবি’র সদস্যরাও দায়িত্ব পালন করছেন।

রাজশাহী রেঞ্জের ডিআইজি সিদ্দিকুর রহমান বাংলানিউজকে জানান, এ বিভাগের ৪৯ পৌরসভায় আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেভাবে অনুষ্ঠানের জন্য পুলিশ আনসার ছাড়াও সেনা ও বিজিবি’র সদস্যরা দায়িত্ব পালন করছে।

সবগুলো পৌরসভায় এরই মধ্যে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।