ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা বাংলাদেশ খেলাফত আন্দোলনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১
আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা বাংলাদেশ খেলাফত আন্দোলনের

ঢাকা: দেশকে ইসলাম শুন্য করার চক্রান্ত, ইসলামী সংস্কৃতি ধ্বংসের পাঁয়তারা, ইসলাম বিরোধী শিক্ষানীতি বাতিল ও ইসলামী ফাউন্ডেশনের (ইফা) ডিজিকে তার পদ থেকে অপসারণ করা না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন নেতারা।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ভিআইপি লাউঞ্জে এক সাংবাদিক সম্মেলনে তারা এ  ঘোষণা দেন।



সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির মহাসচিব মাওলানা মোহাম্মদ জাফরুল্লাহ খান।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ, খেলাফত আন্দোলনের নায়েবে আমীর শায়খুল হাদিস মাওলানা মো. সোলায়মান নোমানী, সংগঠনটির নেতা শায়খুল হাদিস মাওলানা আনিছুর রহমান জিন্নাহ, ইসলামী আন্দোলনের নেতা মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, ‘সরকার ধর্ম নিরপেতার নামে রাম-বাম বাবুদের হাতে জিম্মী হয়ে পড়েছে। ’

ধর্ম বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে অবিলম্বে ইফা ডিজির অপসারণের দাবি জানিয়ে তারা বলেন, ‘শেখ মুজিব ইসলাামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন, সেখানে এ অবস্থায় তার আত্মা কষ্ট পাচ্ছে। ’

নেতারা বলেন, ‘চুরি-ডাকাতি, ইমাম খুন, অন্ধ কল্যাণ সমিতির নেতা খুন, মাওলানা ইসহাক অপহরণ, বঙ্গভবনের টয়লেট থেকে পুলিশের লাশ উদ্ধার, এমপির বাসায় ডাকাতি, ঢাকেশ্বরী মন্দিরে চুরি, ইন্দিরা রোডে মা-পুত্র খুন, শিশু অপহরণ ইত্যাদি কার্যকলাপে দেশে অরাজক পরিস্থিতি বিরাজ করছে। ’

সরকার এ অবস্থা থেকে উত্তোরণের পদক্ষেপ না নিলে দেশে আরো ভয়াবহ পরিস্থিতি দেখা দিতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তারা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।