ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘পৌর নির্বাচন ২০১১’

আরও ছয় পৌরসভায় সশস্ত্র বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত

স্টাফ করেসপেন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

ঢাকা: পূর্ব ঘোষিত এলাকার বাইরে আরও ছয়টি পৌরসভায় সশস্ত্র বাহিনীর সদস্য মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
নতুন পৌরসভাগুলো হচ্ছে- মাগুরা, ঝালকাঠি, মাদারীপুর, চরফ্যাশন, কক্সবাজার সদর ও চকরিয়া পৌরসভা।

 

মঙ্গলবার নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সহকারী সচিব আব্দুল বাতেন সাংবাদিকদের এ তথ্য জানান।

নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সহকারী সচিব আব্দুল বাতেন জানান, মাগুরা, ঝালকাঠি, মাদারীপুর, চরফ্যাশন, কক্সবাজার সদর ও চকরিয়া পৌরসভায়ও চারদিন সেনা মোতায়েন থাকবে।

এসব পৌরসভায় ২৭ জানুয়ারি নির্বাচন হওয়ার কথা রয়েছে।  

এছাড়া কুষ্টিয়ার শৈলকূপা থেকে হরিণাকুন্ডু এবং বরিশাল থেকে ভোলা পর্যন্ত নজরদারি বাড়াতে সশস্ত্র বাহিনীর সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

ইসি সচিবালয়ের একজন উপসচিব বাংলানিউজকে জানান, কুমিল্লা জেলার নাঙ্গলকোট, কুষ্টিয়ার কুমারখালী, নোয়াখালীর চাটখিল, লক্ষ্মীপুরের রায়পুর ও রামগঞ্জ, হবিগঞ্জের মাধবপুর, টাঙ্গাইলের মধুপুর পৌরসভায় সেনা সদস্যরা টহলে যাবে।

এছাড়া কক্সবাজারের মহেশখালী পৌরসভায় নৌসদস্য মোতায়েন হবে।


এর আগে সোমবার দুপুরে নির্বাচন কমিশন বৈঠক শেষে নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন জানান, নতুন করে নওগাঁ ও মুন্সীগঞ্জ পৌরসভায় সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়।

গত বৃহস্পতিবার কমিশন দেশের ৫৬ পৌরসভায় সশস্ত্র বাহিনীর সদস্য ও অর্ধ শতাধিক পৌরসভায় বিডিআর মোতায়েন করার সিদ্ধান্তের কথা জানায়।

এরইমধ্যে সশস্ত্র বাহিনীর সদস্যরা নির্বাচনের দায়িত্ব পালনে টহলসহ প্রস্তুতি নেওয়া শুরু করেছে বলেও জানান ইসি কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫৫৫ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।