ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

রাজনীতি

চার দিনের রিমান্ডে নিজামী

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪০ ঘণ্টা, জুলাই ১২, ২০১০
চার দিনের রিমান্ডে নিজামী

ঢাকা: জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীকে রমনা থানায় দায়ের করা গাড়ি পোড়ানোর মামলায় চার দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।


মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক শেখ মাহবুবুর রহমান ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে নিজামীকে রিমান্ডে নেওয়ার আবেদন করেন।


অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আলী হোসাইন আবেদন মঞ্জুর করেন।


পল্টন থানার পৃথক তিনটি মামলায় নয় দিনের রিমান্ড শেষে সোমবার নিজামীকে কোর্ট হাজতে রাখা হয়। তবে তাকে শুনানির সময় এজলাসে নেওয়া হয়নি।


পল্টন থানার ২৫(৬)১০ নম্বর মামলায় জামিনের আবেদন করা হলে মহানগর হাকিম ইসমাইল হোসেন তা মঞ্জুর করেননি।
নিজামীর পে জামিনের আবেদন করেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট মশিউল আলম, কামালউদ্দিন আহমেদ।
রাষ্ট্রপে জামিনের বিরোধিতা করেন বিশেষ সরকারি কৌঁসুলি (পাবলিক প্রসিকিউটর) কামরুল হাসান খান আসলাম, হাফিজুর রহমান তোতা, আজাদ রহমান প্রমুখ।


গত ৩০ জুন রাষ্ট্রপতির গাড়িবহরে বাধা, পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়ার অভিযোগে পল্টন থানার তিনটি মামলায় নিজামীর তিন দিন করে মোট নয় দিনসহ উত্তরা থানায় রাষ্ট্রদ্রোহ মামলায় তিন দিন ও হরতালের সময় গাড়িতে আগুন দেওয়ার অভিযোগে রমনা থানায় দায়ের করা মামলায় ৪ দিন করে মোট ১৬ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন আদালত।


ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে দায়ের হওয়া মামলার গ্রেপ্তারি পরোয়ানায় নিজামীকে ২৯ জুন রাজধানীর প্রেসকাবের সামনে থেকে গ্রেপ্তার করা হয়।


তার বিরুদ্ধে রাজশাহীর মতিহার থানায় ছাত্রলীগ কর্মী ফারুক হত্যা মামলাসহ রাজধানীর বিভিন্ন থানায় ৮টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।
বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জুলাই ১২, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa