ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

রাজনীতি

ইবি পরিস্থিতি স্বাভাবিক: পরিবহনের চাবি ফেরত দিয়েছে ছাত্রলীগ

কুষ্টিয়া প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১০

কুষ্টিয়া: বৃহস্পতিবারের মধ্যে ৬ ছাত্রলীগ নেতা-কর্মীর নিঃশর্ত মুক্তি এবং মামলা প্রত্যাহারের শর্তে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র-শিক্ষক-কর্মচারী বহনকারী পরিবহনগুলোর চাবি ফেরত দিয়েছে ছাত্রলীগ। এর ফলে সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চলাচল স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে কাস-পরীাও যথারীতি শুরু হয়েছে।



৮ জুলাই ইবি ক্যাম্পাসে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের পর গ্রেফতার ৬ নেতা-কর্মীর মুক্তির দাবিতে রোববার ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা উপাচার্যের গাড়িসহ বিশ্ববিদ্যালয়ের ৫৭টি পরিবহনের চাবি কেড়ে নেয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি কেরামত আলী সোমবার সকালে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, সমস্যা সমাধানে রোববার গভীর রাত পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম আলাউদ্দিনের বাসভবনে বৈঠক হয়। এতে  আগামী বৃহস্পতিবারের মধ্যে গ্রেপ্তারকৃত ছাত্রলীগ নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি এবং মামলা প্রত্যাহারের শর্তে পরিবহন চলাচলের বিষয়ে সমাধান হয়।

বিশ্ববিদ্যালয় প্রক্টর মাহবুব আরেফীন পরিবহন চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে ছাত্রলীগ কি শর্তে চাবি ফেরত দিয়েছে- তা বলতে পারেননি।

ইবি’র গণসংযোগ কর্মকর্তা গোলাম সাকলাইন এবং পরিবহন প্রশাসক রেজোয়ানুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সব পরিবহন চলাচল শুরু হয়েছে।

গত ৮ জুলাই সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় ইবি  ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীদের বিরুদ্ধে করা মামলায় ৬ জনকে গ্রেফতার করা হয়। পরে তাদের মুক্তি, মামলা প্রত্যাহার, বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য, প্রক্টর ও বঙ্গবন্ধু হলের প্রভোস্টের পদত্যাগ দাবি করে রোববার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সকল পরিবহন বন্ধ করে দেয় ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ১৩১৪ঘন্টা, জুলাই ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa