bangla news

লক্ষ্মীপুরে বহিষ্কার আ. লীগের চার বিদ্রোহী প্রার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-০৮ ৭:৫৩:০৭ এএম

পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে প্রার্থিতা বজায় রাখার অপরাধে শনিবার চার নেতাকে বহিষ্কার করেছে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগ।

লক্ষ্মীপুর: পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে প্রার্থিতা বজায় রাখার অপরাধে শনিবার চার নেতাকে বহিষ্কার করেছে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগ।

বহিষ্কৃতরা হলেন- লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আনম ফজলুল করিম, সদস্য ডা. জাকির হোসেন ও রফিকুল হায়দার বাবুল পাঠান এবং রায়পুর পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ডা. মঞ্জুরুল আলম।

ফজলুল করিম ও জাকির হোসেন লক্ষ্মীপুর সদর এবং বাবুল পাঠান ও মঞ্জুরুল আলম রায়পুর পৌরসভায় বিদ্রোহী প্রার্থী।

জেলা আওয়ামী লীগের উদ্যোগে শনিবার দুপুরে লক্ষ্মীপুর প্রেসকাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওই চার নেতাকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

জেলা আওয়ামী লীগ সভাপতি এম আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জানানো হয়, ওই চার নেতা দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করায় দলের শৃঙ্খলা ও ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তাই কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাদের বহিষ্কার করা হলো।

এসময় আরো উপস্থিত ছিলেন-জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল গোফরান, সাংগঠনিক সম্পাদক নূরনবী চৌধুরী, মাস্টার রুহুল আমিন, প্রচার সম্পাদক মহিউদ্দিন বকুল প্রমুখ।

এদিকে পৃথক সংবাদ সম্মেলনে বহিষ্কৃত আনম ফজলুল করিম জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত নাকচ করে দিয়ে বলেন, ‘পৌর নির্বাচন হলো স্থানীয় সরকার নির্বাচন। এ নির্বাচনের মনোনয়ন নির্ধারণে দলের কোনো এখতিয়ার নেই। জেলা আওয়ামী লীগের বহিষ্কারের সিদ্ধান্ত অগঠনতান্ত্রিক।’

তিনি বলেন, ‘বহিষ্কারের সিদ্ধান্ত কেন্দ্রীয় আওয়ামী লীগ নিলে সেক্ষেত্রে কারণ দর্শাও নোটিশ দেবে। তাই জেলা কমিটির বহিষ্কারের সিদ্ধান্ত আসলে একটি ষড়যন্ত্র। তৃণমূল নেতা-কর্মী ও সাধারণ মানুষ আমার সঙ্গে আছেন। আমি তাদের প নিয়েই ভোটযুদ্ধে নেমেছি।’

উল্লেখ্য, লক্ষ্মীপুর পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু তাহের। এখানে বিদ্রোহী প্রার্থী আনম ফজলুল করিম ও ডা. জাকির হোসেন।

আর রায়পুর পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ইসমাইল হোসেন খোকন। এখানে বিদ্রোহী প্রার্থী রফিকুল হায়দার বাবুল পাঠান ও ডা. মঞ্জুরুল আলম।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-01-08 07:53:07