ঢাকা, বৃহস্পতিবার, ৩০ বৈশাখ ১৪২৮, ১৩ মে ২০২১, ০০ শাওয়াল ১৪৪২

রাজনীতি

বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন না করলে বাঙ্গালীর ইতিহাস অন্যভাবে লেখা হতো: নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১১
বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন না করলে বাঙ্গালীর ইতিহাস অন্যভাবে লেখা হতো: নাসিম

ঢাকা : আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবিত অবস্থায় স্বদেশ প্রত্যাবর্তন না করলে বাঙ্গালী জাতীর ইতিহাস হয়তো অন্যভাবে লেখা হতো। এজন্য ৭ মার্চ, ২৬ মার্চ, ১৬ ডিসেম্বর ও ২১ ফেব্রুয়ারির মতো ১০ জানুয়ারিও বাঙ্গালী জাতীর কাছে উল্লেখযোগ্য দিন ।



আওয়ামী ওলামা লীগ আয়োজিত বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ওলামা লীগের সভাপতি ইলিয়াচ বিন হেলালীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের  প্রচার সম্পাদক আবদুল হক সবুজ, আওয়ামী লীগ নেতা, হাবিবুর হরমান সিরাজ, মাহবুবুল আলম চৌধুরীসহ অন্যান্যরা।

মোহাম্মদ নাসিম বর্তমান সরকারের দুই বছর পূর্তি সম্পর্কে বলেন, প্রধানমন্ত্রী তার ভাষণে বলেছেন, চালের দাম বাড়ায় জনগণ কষ্টে আছে। আমরাও তদন্ত করে দেখবো ভরা মৌসুমে চালের দাম কি কারণে বাড়ছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার ক্ষমতা এসে বিএনপির আমলে বন্ধ হওয়া ১১ টি পাটকল চালু করেছে।

নাসিম বিএনপির নেতা ও সাবেক আইনমন্ত্রী মওদুদকে উদ্দেশ্য করে বলেন, তিনি বঙ্গবন্ধু হত্যার মামলার বিচার কাজ ঠেকাতে সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগ বন্ধ করে রেখে ছিলেন।

জেল হত্যা মামলার আসামিদের বাঁচাতে বার বার বিচারক পরিবর্তনসহ বাদী পক্ষের আইনজীবি পর্যন্ত পরিবর্তন করে ছিলেন।

নাসিম বলেন, ষড়যন্ত্র করে লাভ হবে না, আগামী নির্বাচনের আগেই দেশে বিদ্যুৎ সমস্যা সমাধান এবং যানজট নিরাসন করে জনগণের কাছে ভোট চাইবো।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa