bangla news

বিদেশি ঋণের উন্নয়ন মডেল থেকে বেরিয়ে আসুন- পিডিপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-০৮ ৪:০১:৪৮ এএম

বিদেশি ঋণে মেগা-প্রকল্পের উন্নয়ন মডেল থেকে বের হয়ে আসতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন প্রগতিশীল গণতান্ত্রিক দল পিডিপি’র চেয়ারম্যান ড. ফেরদৌস আহমদ কোরেশী।

ঢাকা: বিদেশি ঋণে মেগা-প্রকল্পের উন্নয়ন মডেল থেকে বের হয়ে আসতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন প্রগতিশীল গণতান্ত্রিক দল পিডিপি’র চেয়ারম্যান ড. ফেরদৌস আহমদ কোরেশী।

শনিবার দুপুরে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফেরদৌস আহমদ কোরেশী বলেন, বর্তমান সরকার সম্প্রতি আইএমএফ ও ভারতের কাছ থেকে যে শর্তে ঋণ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তা জাতীয় স্বার্থের অনুকুল হবে না। ভারতের ঋণের টাকায় যে সব প্রকল্প হাতে নেওয়া হবে তাতে সেখানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন থাকবে। এটি সত্যিই উদ্বেগের বিষয়।

তিনি আরো বলেন, ‘বিদেশি ঋণ বাদ দিয়ে নিজস্ব অর্থায়নে ও সম্পদে টেকসই উন্নয়ন মডেলের বিকল্প ধারার দিকে দৃষ্টি দিতে হবে।’ রাষ্ট্রীয় খাতে যে কোন বড় অংকের বিদেশি ঋণ গ্রহণের ক্ষেত্রে জাতীয় ঐক্যমত থাকা জরুরি বলেও মত দেন তিনি।  

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রগতিশীল গণতান্ত্রিক দল পিডিপির ভাইস চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, যুগ্ম মহাসচিব আমীর হোসেন, স্থায়ী কমিটির সদস্য খালেকুজ্জামান চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময় ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-01-08 04:01:48