bangla news
বিপ্লবী বিনোদ বিহারীর ১০১তম জন্মদিন

নাগরিক সংবর্ধনা দেবে পশ্চিমবঙ্গ সরকার ও চট্টগ্রাম পরিষদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-০৮ ৩:০৬:৪৮ এএম

বিপ্লবী মহানায়ক মাস্টারদা সূর্যসেনের সতীর্থ বিপ্লবী বিনোদ বিহারী চৌধুরীকে সোমবার তার ১০১তম জন্মদিনে বিশাল নাগরিক সংবর্ধনা দিতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার ও কলকাতার চট্টগ্রাম পরিষদ।

কলকাতা: বিপ্লবী মহানায়ক মাস্টারদা সূর্যসেনের সতীর্থ বিপ্লবী বিনোদ বিহারী চৌধুরীকে সোমবার তার ১০১তম জন্মদিনে বিশাল নাগরিক সংবর্ধনা দিতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার ও কলকাতার চট্টগ্রাম পরিষদ।

শনিবার সকালে চট্টগ্রাম পরিষদের সহ সম্পাদক তুষার নন্দী বাংলানিউজকে বলেন, ‘আমরা পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে যৌথ উদ্যোগে সোমবার সকাল ১১টায় দক্ষিণ কলকাতার মধুসূধন মঞ্চে তাকে কলকাতাবাসীর পক্ষ থেকে নাগরিক সংবর্ধনা দেব।’

তিনি আরও বলেন, শুধু বাংলাদেশের নয়, এই উপমহাদেশের মুক্তি সংগ্রামে নেতৃত্ব দেওয়া এই বিপ্লবী জননেতাকে প্রথমে মধুসূধন মঞ্চ প্রাঙ্গনে কলকাতার স্কুল, কলেজের শতাধিক ছাত্র-ছাত্রী ভারতের ও বাংলাদেশের পতাকা নিয়ে অভিবাদন জানাবে। এরপর সংগঠনের পক্ষ থেকে সভানেত্রী রেনুকা গুহ স্মারক ও শাল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

বিভিন্ন কাব, প্রতিষ্ঠান, স্কুল, কলেজ ও গণসংগঠনের পক্ষ থেকেও তাকে শ্রদ্ধা জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

জানা গেছে, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকেও তাকে সংবর্ধনা জানানো হবে এদিন। উপস্থিত থাকবেন রাজ্যের মন্ত্রিসভার বেশ কয়েকজন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ৮ জানুয়ারি, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-01-08 03:06:48