bangla news

যুদ্ধাপরাধীদের বিচারে তাড়াহুড়োর কিছু নেই: আমু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-০৮ ২:৫৩:৪৮ এএম

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া শুরু হয়েছে, বিচার অবশ্যই হবে। এ নিয়ে তাড়াহুড়োর কিছু নেই।

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া শুরু হয়েছে, বিচার অবশ্যই হবে। এ নিয়ে তাড়াহুড়োর কিছু নেই।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বঙ্গবন্ধু একাডেমি এ আলোচনা সভার আয়োজন করে।

তিনি আরও বলেন, ‘মুক্তিযুদ্ধের পর দীর্ঘ সময় পেরিয়ে গেছে। এ সময় যারা ক্ষমতায় ছিল তারা অনেক তথ্য, আলামত নষ্ট করে ফেলেছে। তাই নতুন করে তথ্য  প্রমাণ সংগ্রহ করতে হচ্ছে, এজন্য একটু সময় লাগবে।’

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। তিনি একটি যুদ্ধবিধ্বস্ত দেশে সরকার গঠন করে মাত্র সাড়ে তিন বছরে দেশকে এগিয়ে নিয়ে গিয়েছিলেন।’

আমু বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করে ইতিহাসের চাকা উল্টো দিকে ঘুরিয়ে দেয়। তারা দেশকে একটি নব্য পাকিস্তান বানানোর চেষ্টা করে।

বঙ্গবন্ধু একাডেমির উপদেষ্টা আর কে চৌধুরীর সভাপতিত্বে আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন, আওয়ামী লীগ নেতা মোজাফ্ফর হোসেন পল্টু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গোলাম কুদ্দুস প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-01-08 02:53:48