bangla news

বিরোধী দলের পরাজয় আরও শোচনীয় হবে: ওবায়দুল কাদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-০৮ ২:৩৯:১৭ এএম

বিরোধীদল তাদের বর্তমান সংসদ বর্জন নীতি অব্যাহত রাখলে আগামী নির্বাচনে তাদের পরাজয় আরো শোচনীয় হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের।

ঢাকা: বিরোধীদল তাদের বর্তমান সংসদ বর্জন নীতি অব্যাহত রাখলে আগামী নির্বাচনে তাদের পরাজয় আরো শোচনীয় হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের।

শনিবার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের কনফারেন্স হলে বঙ্গবন্ধুর আদর্শ মূল্যায়ন ও গবেষণা সংসদ এ আলোচনা সভার আয়োজন করে।

বর্তমান অবস্থায় নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০-৩৫ টির বেশি আসন পাবে না মর্মে বিএনপি নেতা মওদুদ আহমদের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমি সংখ্যা উল্লেখ্য করবো না তবে ক্রমাগত সংসদ বর্জন, অন্ধ আক্রোশ আর দেশ বিক্রির স্লোগান থেকে বিরোধীদল বেরিয়ে আসতে না পারলে আগামী দিনে বিরোধীদল হিসেবে বিএনপির ব্যর্থতা আরো বাড়বে এবং আগামী নির্বাচনে পরাজয় আরো শোচনীয় হবে।

তিনি বলেন, বিরোধীদল অস্তিত্ব সংকটে পরে বেপরোয়া আচারণ করছে, তাই সরকারের উচিত আরেকটু উদার হয়ে, ঠান্ডা মাথায় তাদের মোকাবেলা করা।

ওবায়দুল কাদের বলেন, সরকারের মধুচন্দ্রিমার দিন শেষ। নতুন বছরে জনগণ আরো বেশী তীক্ষ্ম দৃষ্টি রাখবে সরকারের কর্মকাণ্ডের দিকে। তাই আগের চেয়ে সরকারের চ্যালেঞ্জ আরো বেশি। পূর্বের ভুল থেকে শিক্ষা নিয়ে সরকারকে নবপথের সূচনা করতে হবে।

তিনি বলেন, গত দুই বছরে সরকার শতভাগ সফল না হলেও শতভাগ আন্তরিক ছিলো। তাই আগামী তিন বছরে আমরা আমাদের প্রতিশ্রুতি পূরণ করতে পারবো।

তিনি রাজনীতিবিদদের আত্মবিনাশী বক্তব্য না দিয়ে আত্মসম্মান নিয়ে বক্তব্য দেওয়ার আহ্বান জানান। তাদের বক্তব্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে বিতর্কিত করছে উল্লেখ করে তিনি বলেন, এগুলো গণতন্ত্র তথা দেশের জন্য সুখকর নয়।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিরোধীদলও ততোটা ক্ষতি করতে পারবে না যতোটা ক্ষতি করতে পারবে দলের চাটুকার, মোসাহেব ও বেপরোয়া বহিনী। তিনি বঙ্গবন্ধুকে নিয়ে বেশি বাড়াবাড়ি না করারও অনুরোধ করেন।


বঙ্গবন্ধু আদর্শ মূল্যায়ন ও গবেষণা সংসদের সাধারণ সম্পাদক শেখ মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, প্রকৌশলী একেএম আনোয়ারুল হক এমপি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-01-08 02:39:17