bangla news

যুদ্ধাপরাধী ও দুর্নীতিবাজদের বাঁচাতে বিএনপি-জামায়াত জোট মরিয়া: হানিফ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-০৭ ৭:৪০:৪৩ এএম

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার কাজ ব্যহত করা ও খালেদা জিয়ার দুর্নীতিবাজ দুই ছেলেকে রক্ষার জন্য বিএনপি-জামায়াত জোট মরিয়া হয়ে উঠেছে। এজন্য তারা দেশে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে।

ঢাকা: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার কাজ ব্যহত করা ও খালেদা জিয়ার দুর্নীতিবাজ দুই ছেলেকে রক্ষার জন্য বিএনপি-জামায়াত জোট মরিয়া হয়ে উঠেছে। এজন্য তারা দেশে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে।

বর্তমান সরকারের দুই বছর পূর্তি উপলক্ষ্যে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় হানিফ এসব কথা বলেন। শুক্রবার বিকাল চারটায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ওই সমাবেশ হয়েছে।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বর্তমান সরকারের আমলে গার্মেন্টস শ্রমিকদের নূন্যতম মজুরি ৩ হাজার টাকা করা হয়েছে। পর্যায়ক্রমে তা আরও বাড়ানো হবে। একইসঙ্গে আগামীতে শ্রমিকদের জন্য রেশনের ব্যবস্থা করা হবে।

গত দুই বছরে সরকারের বিভিন্ন সাফল্যের কথা উল্লেখ করে তিনি বলেন, এ সরকারের আমলে প্রবৃদ্ধির হার ৬ শতাংশে উন্নীত হয়েছে। এখন বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড ১১ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে।

হানিফ বলেন, বিগত চারদলীয় জোট সরকার দেশের অনেক কল কারখানা বন্ধ করে দিয়েছিল। কিন্তু বর্তমান সরকারের দুই বছর সময়কালে কোনো শিল্প কারখানা বন্ধের পরিবর্তে অনেক বন্ধ প্রতিষ্ঠানে উৎপাদন শুরু হয়েছে। এরই ধারাবহিকতায় ২০১১ সালের মধ্যে আদমজী পাটকল খুলে দেওয়া হবে।

বিদ্যুৎ সমস্যা কাটিয়ে উঠা প্রসংগে মাহবুব-উল আলম হানিফ বলেন, বিগত চারদলীয় জোট সরকার এক ওয়াট বিদ্যুতও উৎপাদন করতে পারেনি। অথচ আগামী জুন মাসের মধ্যে ২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হবে এবং ২০১৪ সালের মধ্যে ৭ হাজার মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে যোগ হবে।

সংগঠনের সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রায় রমেশ চন্দ্রের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি আবদুল মতিন, শ্রমিক নেতা কায়সার আহমেদ পলাশ, শেইলি আফরোজ লাভলী প্রমুখ বক্তৃতা দেন।

সমাবেশে রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে বিভিন্ন সংগঠনের ব্যানারে কয়েক হাজার শ্রমিক অংশ নেয়।

বাংলাদেশ সময় ১৮৩১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-01-07 07:40:43