ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর ভাষণ যথার্থ: এরশাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১১
প্রধানমন্ত্রীর ভাষণ যথার্থ: এরশাদ

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, মহাজোট সরকারের অনেক সফলতা আছে। তাই প্রধানমন্ত্রী তার ভাষণে যেসব বিষয় উল্লেখ করেছেন তা যথার্থ।



দলের বনানীস্থ কার্যালয়ে শুক্রবার দুপুরে ভোলার সাবেক সাংসদ (বিএনপি) সিদ্দিকুর রহমানের জাপাতে যোগদান অনুষ্ঠানে এরশাদ এ কথা বলেন।

এরশাদ বলেন, এ সরকারের সাফল্যের পাশাপাশি কিছু ব্যর্থতাও রয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও আইন-শৃংখলার অবনতি হয়েছে। চাঁদাবাজি, টেন্ডারবাজি ও সন্ত্রাস নিয়ন্ত্রণে সরকার তেমন সফল হয়নি। কিন্তু খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ অনেক ক্ষেত্রেই মহজোট সরকারের উল্লেখযোগ্য সফলতা রয়েছে।

তিনি বলেন, ‘মহাজোট সরকারের সফলতা উল্লেখ করে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, তার জন্য তাকে ধন্যবাদ জানাচ্ছি। ’

এরশাদ বলেন, মহজোটের জনপ্রিয়তা বৃদ্ধি ও আগামীতে ক্ষমতায় আসার জন্য দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে জাপা’র কার্যক্রম সম্পর্কে এরশাদ বলেন, আগে নিজেদের বা জাপাকে শক্তিশালী করতে হবে। নিজেরা স্বয়ংসম্পূর্ণ হয়ে তবেই এককভাবে নির্বাচনে যাওয়ার চিন্তা করতে হবে।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশে যা কিছু উন্নয়নমূলক কাজ হয়েছে, তা আমার শাসনামলেই। ভোলায় দুই কিলোমিটার পাকা রাস্তাও ছিলো না। আমি ক্ষমতাগ্রহণের পর ভোলাকে জেলায় পরিণত করেছি এবং থানাগুলোকে উপজেলা করেছি। শতশত কিলোমিটার রাস্তা পাকা করেছি। ’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেনসহ ভোলার শতাধিক নেতা-কর্মী।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।