ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চট্টগ্রামের পৌর মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন

ইসি’র বিরুদ্ধে বিধি না মানার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১১
ইসি’র বিরুদ্ধে বিধি না মানার অভিযোগ

চট্টগ্রাম: খেলাপি ঋণের অভিযোগে মনোনয়নপত্র বাতিল হওয়া চট্টগ্রামের রাউজান পৌরসভার মেয়র প্রার্থী আবু মাসুদ আজাদ নির্বাচন কমিশনের বিরুদ্ধে প্রচলিত বিধিবিধান না মানার অভিযোগ তুলেছেন।

শনিবার দুপুরে চট্টগ্রামের একটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।



লিখিত বক্তব্যে আবু মাসুদ জানান, যে ব্যাংক হিসাব নিয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে সেটা ছিল গত বছরের ৩০ অক্টোবর পর্যন্ত হালনাগাদ করা।

তিনি আরও বলেন, তার ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত কোনো তফসিলী ব্যাংক ঋণের টাকার ব্যাপারে বা ঋণখেলাপির অভিযোগে রিটার্নিং অফিসার বা নির্বাচন কমিশন বরাবর কোনো অভিযোগ দাখিল করেনি। সরাসরি হাজির হয়েও তারা কোন অভিযোগ করেনি। এমনকি তাকে কোনো নোটিশও দেওয়া হয়নি।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত প্রচলিত বিধিবিধানের পরিপন্থী উল্লেখ করে সংবাদ সম্মেলনে আবু মাসুদ বলেন, আমি নির্বাচন কমিশনের এ কার্যক্রম আদালতে চ্যালেঞ্জ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশে আমি পরে এ সিদ্ধান্ত থেকে সরে আসি।

রাউজান পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ থেকে দু’জন প্রার্থী বর্তমান মেয়র শফিকুল ইসলাম চৌধুরী বেবী ও উত্তর জেলা আওয়ামী লীগ নেতা দেবাশীষ পালিত প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মনোয়নপত্র বাতিল হওয়া আবু মাসুদ আজাদ রাউজান উপজেলা আওয়ামীলীগের বাকশাল সমর্থিত জাতীয় ছাত্রলীগের সাবেক সভাপতি। পরে তিনি আওয়ামী লীগে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।