ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

রাজনীতি

সীতাকুন্ডে একই স্থানে আ’লীগ-বিএনপির সভা, ১৪৪ ধারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, জুলাই ১০, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার জঙ্গল সলিমপুরের আরেফিননগরে স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপি একই স্থানে সভা আহবান করায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত আরেফিননগরে ১৪৪ ধারা বহাল থাকবে বলে জানিয়েছে সীতাকুন্ড থানা পুলিশ।



চট্টগ্রামের জেলা প্রশাসক ফয়েজ আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘একই স্থানে একই সময়ে দু’টি দল সভা ডাকায় এলাকার শান্তিশৃংখলা রার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ’

জানা গেছে বিএনপি’র জঙ্গল সলিমপুর ছিন্নমুল শাখা গ্রেফতার হওয়া বিএনপি নেতা-কর্মীদের মুক্তি, মিথ্যা মামলার প্রত্যাহার ও সরকারের অত্যাচার-নির্যাতনের প্রতিবাদে শনিবার বিকেল ৩টায় বিক্ষুভে সমাবেশ ডাক দেয়। বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে  সমাবেশে প্রধান অতিথি করা হয়েছিল।

অপরদিকে স্থানীয় আওয়ামীলীগও একই সময়ে ওই স্থানে সভা আহবান করে।
 
সীতাকুন্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুর  রহমান বলেন, “এলাকার শান্তিভঙ্গের আশংকায় আমরা জেলা প্রশাসকের কাছে ১৪৪ ধারা জারির আবেদন  করেছিলাম।   সে সূত্রে ১৪৪ ধারা জারি করা হয়। শান্তি- শৃংখলা বজায় রাখতে এলাকায় পর্যাপ্ত পুলিশ ও ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। ”   

বাংলাদেশ সময়: ১২১২ ঘন্টা, জুলাই ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa