bangla news

পূর্ণাঙ্গ কমিটির দাবিতে জহুরুল হক হলে ধর্মঘট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-২৯ ৬:০৭:০১ এএম

ছাত্রলীগের পূর্ণাঙ্গ হল কমিটি ঘোষণার দাবিতে বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলে ধর্মঘট পালিত হয়েছে। এ সময় হলের সব ক্যান্টিন ও দোকানপাট বন্ধ ছিল। এতে ভোগান্তিতে পড়েন শিক্ষার্থীরা।

ঢাকা: ছাত্রলীগের পূর্ণাঙ্গ হল কমিটি ঘোষণার দাবিতে বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলে ধর্মঘট পালিত হয়েছে। এ সময় হলের সব ক্যান্টিন ও দোকানপাট বন্ধ ছিল। এতে ভোগান্তিতে পড়েন শিক্ষার্থীরা।   

হলটিতে প্রায় ৩ হাজার আবাসিক ছাত্র রয়েছেন।

এ ধর্মঘটের আগাম কোনো ঘোষণা ছিল না। বুধবার সকালে আবাসিক ছাত্ররা হলের নোটিস বোর্ডে ক্যান্টিন ও দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দেখতে পায়।

অবশ্য হল শাখার ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে কোনো সদুত্তর পাওয়া যায়নি। তারা বলছেন- ধর্মঘটকারীরা ছাত্রলীগের কেউ নন।

সভাপতি রিয়াজ উদ্দিন চৌধুরী সুমন বাংলানিউজকে বলেন ‘পূর্ণাঙ্গ কমিটির দাবি যৌক্তিক, তবে সাধারণ ছাত্রদের কষ্ট দিয়ে এ ধরণের ধর্মঘট আমি সমর্থন করি না।’

পূর্ণাঙ্গ কমিটি বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘জানুয়ারিতে ছাত্রলীগের প্রতিষ্ঠা বাষির্কী পালন করার পর আমরা হলের পূর্ণাঙ্গ কমিটি দেব। ’

এছাড়াও ধর্মঘটকারীরা তাদের কর্মী নয় বলেও তিনি দাবি করেন।

এদিকে, ধর্মঘটের কারণে ক্যান্টিন ও দোকান না খোলায় মালিকদের কারণ দর্শাতে বলেছে হল প্রশাসন।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, ‘ছাত্রলীগ কর্মীরা হলেন প্রশাসনের কেউ নয়। তাদের দাবির মুখে কেন ক্যান্টিন ও দোকান বন্ধ রাখা হয়েছে তা জানতে চেয়ে হল প্রশাসনের পক্ষ থেকে মালিকদেরকে কারণ দর্শানোর নোটিস পাঠোনো হয়েছে।’

এছাড়াও ধর্মঘটের নোটিস প্রসঙ্গ প্রশাসনকে অবহিত না করায় তিন নিরাপত্তা কর্মীকে কারণ দর্শাতে বলা হয়েছে বলেও জানান তিনি।

গত বছরের জুন মাসে ঢাবি ছাত্রলীগ শাখার সব হলে কমিটি দেওয়া হয়। গঠনতন্ত্র অনুযায়ী ১৫ দিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি দেওয়ার কথা থাকলেও বর্তমান কমিটির এক বছর মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়নি।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-12-29 06:07:01