ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ব্যর্থতার দায় স্বীকার করে ক্ষমতা ছাড়ুন: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১০
ব্যর্থতার দায় স্বীকার করে ক্ষমতা ছাড়ুন: নোমান

চট্টগ্রাম: অবিলম্বে ব্যর্থতার দায় স্বীকার করে মতা ছাড়ার আহ্বান জনিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান।

সোমবার নগরীর মুরাদপুরের মির্জাপোল চত্বরে চট্টগ্রাম এলুমিনিয়াম ফ্যাক্টরির জাতীয়তাবাদী শ্রমিক কর্মচারী দলের উদ্যেগে আয়োজিত এক শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



নোমান বলেন, ‘এ সরকারের ভাটার টান শুরু হয়েছে, প্রধানমন্ত্রী নিজেই তা উপলব্ধি করতে পেরেছেন। পদত্যাগ করে অবিলম্বে মধ্যবর্তী নির্বাচন না দিলে  ভাটার টানের তীব্র স্রোতে মহাসাগরে হারিয়ে যাবে মহাজোট সরকার। ’

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, ‘দুই বছরের শাসনামলে সরকার রাষ্ট্র পরিচালনায় সর্বেেত্র ব্যর্থ হয়েছে। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, পেঁয়াজ, চাল, ডাল, ও তেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের চরম ঊর্ধ্বগতি, বিদ্যুৎ ও গ্যাস সংকটের কারণে দেশের জনগণ দুর্বিষহ জীবন যাপন করছে। মানুষ এই ব্যর্থ সরকারকে আর মতায় দেখতে চায় না। ’

এদিকে দীর্ঘদিন পর আবার দলীয় কর্মসূচিতে অংশ নিলেন চট্টগ্রাম সিটিকর্পোরেশনের মেয়র মঞ্জুর আলম।

সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে মেয়র মঞ্জুর আলম মঞ্জু অ্যালুমিনিয়াম ফ্যাক্টরির শ্রমিক কর্মচারীদের বিভিন্ন দাবি দাওয়া আদায়ে তার প থেকে সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া সিটি মেয়র শুলকবহর ওয়ার্ডের বিভিন্ন নাগরিক সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের আশ্বাস দেন।

অ্যালুমিনিয়াম ফ্যাক্টরি শ্রমিক দলের সভাপতি আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-শ্রম সম্পাদক এ.এম নাজিমুদ্দিন, বিএনপি নেতা এম এ সবুর, নগর যুবদল সভাপতি আবুল হাসেম বক্কর, স্থানীয় কাউন্সিলর শামসুজ্জামান হেলালী, কাউন্সিলর ইসমাইল বালি, মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট সাত্তার সারোয়ার, ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।