ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শিগগিরই আসছে ছাত্রদলের নতুন কমিটি

মান্নান মারুফ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১০
শিগগিরই আসছে ছাত্রদলের নতুন কমিটি

ঢাকা: খুব শিগগিরই ছাত্রদলের বর্তমান কমিটি ভেঙ্গে নতুন কমিটি ঘোষণা করবে বিএনপি। দলের চেয়ারপারসন খালেদা জিয়া কমিটির অনুমোদন দিলে আগামী ১ জানুয়ারি ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নতুন কমিটি ঘোষণা হতে পারে।



নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে, দলের বিভিন্ন কর্মসূচিতে ছাত্রদলের কম উপস্থিতি ও জেলা কমিটির পদ দেওয়া নিয়ে অর্থ লেনদেনের অভিযোগ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অবস্থান সৃষ্টি করতে না পারায়  খালেদা জিয়া ছাত্রদলের বর্তমান নেতৃত্বের ওপর বেশ ক্ষুব্ধ।

চেয়ারপারসন ছাত্রদলের সাংগঠনিক কার্যক্রমে অসন্তোষ প্রকাশ করে ছাত্রদলের কমিটি গঠনের জন্য বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল মিলন, ইলিয়াস আলী ও শহিদ উদ্দিন চৌধুরী এ্যানীকে দায়িত্ব দিয়েছেন। খালেদা জিয়া প্রকৃত ছাত্রদের নিয়ে নতুন কমিটি গঠনেরও নির্দেশ দিয়েছেন।

সূত্রটি জানিয়েছে, বর্তমান কমিটির অধিকাংশ নেতাই ছাত্রত্ব না থাকায় বিশ্ববিদ্যালয় চত্বরে ঢুকতে পারছেন না। সবকিছু মিলিয়ে নতুন কমিটিতে ছাত্রদের প্রাধান্য দেওয়া হবে।

ছাত্রদলের কমিটি গঠনের দায়িত্ব পাওয়া এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, নতুন কমিটিতে ছাত্রদল নেতা হাসান মামুন ও আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল এর নাম সভাপতি পদে এবং আনিছুর রহমান খোকন ও হাবিবুর রশিদ হাবিবরকে সাধারণ সম্পাদক পদে নিয়োগ দেওয়ার বিষয়টি বিবেচনাধীন রয়েছে। আগামী দু’এক দিনের মধ্যেই কমিটি চুড়ান্ত করা হবে।

সুত্র জানায়, মূল দল বিএনপির আন্দোলন কর্মসূচিতে ছাত্রদলের মাঠে না থাকা ও অর্থ বাণিজ্যের অভিযোগ নিয়ে ১ ডিসেম্বর দলটির স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা হয়। বৈঠকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছাত্রদলের কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেন।
 
উল্লেখ্য, ১ জানুয়ারি ২০১০ সালে সুলতান সালাউদ্দিন টুকুকে সভাপতি ও আমিরুল ইসলাম আলিমকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। এতে ছাত্রদলের একটি পক্ষ ুব্ধ হয়ে সুলতান সালাউদ্দিন টুকুকে নির্যাতন করে।

এ ব্যাপারে ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন বাংলানিউজকে বলেন, ‘অনেক দিন ধরেই শুনছি কমিটি ভেঙ্গে দিচ্ছে। আগামী পহেলা জানুয়ারি ছাত্রদলের প্রতিষ্ঠাবাষির্কী। ওই দিন নতুন কমিটি ঘোষণা হতে পারে। ’

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।