ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার সাংবিধানিক অধিকার কেড়ে নিচ্ছে: মওদুদ

উপজেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, জুলাই ৯, ২০১০

কোম্পানিগঞ্জ, নোয়াখালী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, বিরোধী দলের শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালন করতে না দিয়ে সরকার জনগণের সাংবিধানিক কেড়ে নিচ্ছে।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামে নিজ বাসভবনে শুক্রবার বেলা ১২টায় দলীয় নেতা কর্মীদের সঙ্গে মত বিনিময়কালে এ কথা বলেন তিনি।



তিনি বলেন, “এ সরকার স্বৈরাচারী কায়দায় দেশ শাসন করছে। বিরোধী দলকে সংসদে কথা বলতে দেওয়া হয় না। বিরোধী দলের শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে পুলিশি বাধা দিয়ে সরকার তাদের সাংবিধানিক কেড়ে নিচ্ছে। ’

হরতালের আগের রাতে বিএনপি নেতা মির্জা আব্বাসের বাসায় র‌্যাবের পোশাক পরে সরকার দলীয় ক্যাডাররা হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও নির্যাতন করেছে বলে অভিযোগ করেন তিনি ।

এছাড়া তিনি বলেন, হরতাল পালন করতে রাজপথে থাকা বিএনপির সাংসদ শহিদ উদ্দিন চৌধুরী এ্যানিকে পুলিশি প্রহরায় ছাত্রলীগ ক্যাডাররা পিটিয়ে হাত-পা ভেঙে দিয়েছে ।

সেইসঙ্গে সরকার জামায়েতে ইসলামীর কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে একের পর এক মামলা দিয়ে তাদের হয়রানি করছে।

তিনি বলেন, ‘ইসলামকে ধ্বংস করতে সরকার জামায়াত নেতাদের ওপর দমন-পীড়ন-নির্যাতন করছে। মিথ্যা মামলা দিচ্ছে। এতে হয়রানি ছাড়া আর কিছুই করতে পারবে না তারা। ’

আদালতে এসব মামলা সরকার প্রমাণ করতে পারবে না বলেও চ্যালেঞ্জ ছুঁড়ে দেন।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগ সাম্প্রতিক কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, ‘যে দল তার দলীয় কর্মীদের নিয়ন্ত্রণ করতে পারে না, তারা কীভাবে রাষ্ট্র নিয়ন্ত্রণ করবে?’

আওয়ামী লীগ আবারো এক দলীয় বাকশাল কায়েম করতে চায় বলে তিনি সতর্ক করেন।

তিনি বলেন, ‘তাদের এ স্বৈরাচারী মনোভাবের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তুলতে হবে। উন্নয়নের কথা বলে মতায় এসে বিরোধী দলকে দমন ছাড়া আর কোনো কিছুই করছে না সরকার। ’

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, আফতাব আহমেদ বাচ্চু, বসুরহাট পৌরসভার মেয়র কামাল উদ্দিন চৌধুরী, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, ছাত্রদলের সভাপতি আবদুল মতিন লিটন, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, শওকত হোসেন সগির প্রমুখ।    

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।