ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার শূণ্য আসনে আ. লীগের মনোনয়ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১০

ঢাকা : জাতীয় সংসদের হবিগঞ্জ-১ এবং বাহ্মবাড়িয়া-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় দলের সংসদীয় বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, সভায় ২৬ ও ২৭ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাশীদের দলীয় মনোনয়ন ফরম দেওয়া হবে। ২৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়ন জমা নেওয়া হবে এবং ৩০ ডিসেম্বর সংসদীয় বোর্ডে প্রার্থী চূড়ান্ত করা হবে।  

এর আগে তৃণমূল পর্যায় থেকে তাদের মনোনীত প্রার্থীর নাম নেওয়া হবে। এ জন্য তাদের তৃণমূল নেতাদের ভোটের ফল বোর্ডের কাছে জমা দিতে বলা হয়েছে।

সভায় সংসদীয় বোর্ডের সদস্য আমির হোসেন আমু, সুর্িঞ্জত সেনগুপ্ত, ওবায়দুল কাদের, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. দীপু মনি প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য দেওয়ান ফরিদ গাজী এবং ২২ নভেম্বর ব্রাক্ষ্মণবাড়িঢা-৩ আসনের লুৎফুল হাই সাচ্ছু মারা যান।

তাদের মৃত্যুর পর এ দুই আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৭ এ আসন দুটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ দুই আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- হবিগঞ্জ-১ আসনে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ড. মুশফিক হোসেন চৌধুরী এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে সাবেক সরকারি কর্মকর্তা (প্রধানমন্ত্রীর একান্ত সচিব) ওবায়দুল মুফতাদির চৌধুরী।

বাংলাদেশ সময় : ২২০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।