ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে টুঙ্গিপাড়ায় গিয়ে ক্ষমা চেয়ে রাজনীতি শুরু করতে হবে : সুরঞ্জিত সেন গুপ্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১০
বিএনপিকে টুঙ্গিপাড়ায় গিয়ে ক্ষমা চেয়ে রাজনীতি শুরু করতে হবে : সুরঞ্জিত সেন গুপ্ত

ঢাকা: বিএনপিকে টুঙ্গিপাড়ায় গিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে ক্ষমা চেয়ে পুনরায় রাজনীতি শুরু করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ‘মহাজোট সরকারের অগ্রযাত্রা : বিরোধীদলের ষড়যন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।



মহান বিজয় দিবস উপলক্ষে ‘জনতার প্রত্যাশা’ এ আলোচনা সভার আয়োজন করে।

সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, ‘গণতন্ত্র সচল রাখার চাবি এখন বিএনপির হাতে। তাদের জন্য সংসদের দরজাও খোলা রয়েছে। অথচ তারা সংসদে না এসে গণতন্ত্রকে ধ্বংস করছে। ’

জাতির বিরুদ্ধে গিয়ে বিএনপি মহাসংকটে পড়েছে মন্তব্য করে তিনি বলেন, ‘এ সংকট থেকে বের হতে হলে বিএনপিকে টুঙ্গিপাড়ায় গিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে ক্ষমা চেয়ে পুনরায় রাজনীতি শুরু করতে হবে। ’

যুদ্ধাপরাধীদের বিচারে বিএনপির অবস্থান পরিষ্কার করার আহ্বান জানিয়ে সুরঞ্জিত সেন বলেন, ‘জাতির সামনে বিএনপিকে এখন পরিষ্কার করতে হবে, তারা যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে, না বিপক্ষে’।

জনতার প্রত্যাশার আহ্বায়ক এমএ করিমের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য আব্দুল মান্নান চৌধুরী, ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রাজিয়া মোস্তাফা।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।