ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার সচেতনভাবেই রাজনীতির শালীনতা ও শিষ্টাচার বিসর্জন দিচ্ছে: মির্জা ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১০
সরকার সচেতনভাবেই রাজনীতির শালীনতা ও শিষ্টাচার বিসর্জন দিচ্ছে: মির্জা ফখরুল

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকার সচেতনভাবেই রাজনীতির শালীনতা ও শিষ্টাচার বিসর্জন দিচ্ছে। তাদের নেতাদের বক্তব্যের মধ্যে সৌজন্যতার অভাব রয়েছে।



শুক্রবার সন্ধ্যায় পুরানা পল্টনস্থ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সম্মেলন কক্ষে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সরকারের অন্যায়-অত্যাচার, নির্যাতন-নিপীড়ন ও জুলুমের কারণে দেশে চরম অস্থিরতা বিরাজ করছে। বিরোধীদলের ওপর এ সরকারের নির্যাতনের মাত্রা অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে। ’

তিনি বলেন, ‘দেশ আজ সাংস্কৃতিক আগ্রাসনের শিকার। বিদেশি সংস্কৃতির আগ্রাসনে আমাদের নিজস্ব সংস্কৃতি হারিয়ে যেতে বসেছে। আমাদের সংস্কৃতিকে আরও দেশ-বিদেশে পৌঁছে দিতে জাসাসকেই ভূমিকা পালন করতে হবে।

সরকার বিজাতীয় সংস্কৃতির ওপর নির্ভর করে দেশের সংস্কৃতি ধ্বংস করার চেষ্টা করছে বলে অভিযোগ করে বলেন, এর ব্যাপারে সচেতন থাকতে হবে। দেশের স্বাধীনতা, সবাভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। একইসঙ্গে খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন বেগবান করতে হবে।

একাত্তর সালে যেসব গান মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করেছে সেগুলোকে রক্ষা করতে জাসাসকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, ‘সরকার গণতন্ত্র ধ্বংস ও প্রতিনিয়ত জনগণের মৌলিক অধিকার হরণ করছে। ফ্যাসিবাদি কায়দায় বিরোধীদলকে নির্মূল করার চেষ্টা করছে। এ সরকারের সৌজন্যবোধ বলতে কিছু নেই। ’

বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার চীন সফরে যাওয়া ও আসার সময় তাকে বিদায় ও স্বাগত জানাতে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে কেন্দ্রীয় নেতাদের ঢুকতে না দেওয়ার নিন্দা জানিয় তিনি বলেন, ‘এর মাধ্যমে সরকার বিরোধীদলের নেতাকর্মীদের অপমান করেছে। বিমানবন্দরের দিকে যেতে বাধা দেওয়ায় হাজার হাজার নেতাকর্মী রাস্তার দু’পাশে দাঁড়িয়ে তাদের প্রিয় নেত্রীকে সম্বর্ধনা জানিয়েছে। ’

জাসাস মহানগর দক্ষিণের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, জাসাসের কেন্দ্রীয় সভাপতি আবদুল মালেক, যুগ্ম-সাধারণ সম্পাদক বিকাশ আনোয়ার, জাসাস নেতা ডা. আরিফুল ইসলাম, রফিকুল ইসলাম, ফয়েজউল্লাহ ফয়েজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad