ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইউপিডিএফ’র যুগপূর্তি ॥ হরতাল শিথিল করার আহ্বান

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১০

ঢাকা: এ বছরই প্রতিষ্ঠার একযুগ পূর্তি পালন করতে যাচ্ছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। এ উপলক্ষে দলের পক্ষ থেকে নানা কর্মসূচী হাতে নেওয়া হয়েছে।

 

দলের প্রতিষ্ঠা দিবসের তাৎপর্য তুলে ধরতে জেলা ও থানা কমিটিসমূহ পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, এলাকাবাসীদের  সঙ্গে শুভেচ্ছা বিনিময়সহ দিনব্যাপী নানা কর্মসূচি রয়েছে।

এদিকে এক বার্তায় ইউপিডিএফ’র সভাপতি প্রসিত খীসা ও সাধারণ সম্পাদক রবি শঙ্কর চাকমা প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান নির্বিঘœ করতে ২৬ ডিসেম্বরের হরতাল শিথিল রাখতে ওলামা-মাশায়েখ পরিষদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বার্তায় ইউপিডিএফ নেতারা দমন-পীড়ন ও ষড়যন্ত্র বন্ধ করে জাতিসত্ত্বার স্বীকৃতিসহ পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক স্বায়ত্ত্বশাসন মেনে নিতেও সরকারের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, পার্বত্য অঞ্চলের তিন সংগঠন পাহাড়ী গণপরিষদ, পাহাড়ী ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন ১৯৯৮ সালের ২৫-২৬ ডিসেম্বর এক সম্মেলনের মাধ্যমে ইউপিডিএফ গঠন করে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।