ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ঢাকায় খালেদা: কিছুই বললেন না বিমানবন্দরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১০
ঢাকায় খালেদা: কিছুই বললেন না বিমানবন্দরে

ঢাকা: চীনে পাঁচ দিনের সফর শেষে শুক্রবার দুপুরে দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে বিমানবন্দরে নেতাকর্মীদের উদ্দেশে কিছু না বলে এবং সাংবাদিকদের কোনও সময় না দিয়েই তিনি বিমানবন্দর ছেড়ে গেছেন।

এর আগে সকাল ১০টা ১০ মিনিটে ব্যাংকক থেকে থাই এয়ারওয়েজের একটি বিমানে চড়ে দুপুর সাড়ে ১২টায় তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন।

বিরোধদলীয় নেত্রীকে স্বাগত জানাতে নেতাকর্মীরা বিমানবন্দরে  ভিড়  করেন । তবে  দলের জ্যেষ্ঠ নেতাদের ভিআইপি লাউঞ্জে প্রবেশ করতে দেওয়া হয়নি। অগত্যা জাতীয় স্থায়ী কমিটির সদস্য খোন্দকার মোশাররফ হোসেন, এম কে আনোয়ার, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও নজরুল ইসলাম খান সহ-সভাপতি এয়ারভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী, আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান ও সাদেক হোসেন খোকা, চেয়ারপারসনের উপদেষ্টা মীর নাছির উদ্দিন, ফজলুর রহমান পটল ও আবদুল মান্নান সিনিয়র যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, জাতীয় সংসদে চিফ হুইপ জয়নুল আবদীন ফারুককে তাই ভিআইপি লাউঞ্জের বাইরেই অপেক্ষা করতে দেখা যায়।

বিমানবন্দরে সংক্ষিপ্ত এক ব্রিফিংয়ে জয়নুল আবদীন ফারুক অভিযোগ করেন, ‘খালেদা জিয়াকে স্বাগত জানাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও এমপিদের ভিআইপি লাউঞ্জে প্রবেশের অনুমতি চেয়ে স্পিকারের কাছে একটি চিঠি দেওয়া হয়েছিল। স্পিকার তা বেসরকারি বিমান চলাচল ও পর্যটন মন্ত্রাণয়ের সচিবের কাছে  পাঠালেও সচিব ভিআইপি লাউঞ্জে প্রবেশের অনুমতি দেননি। ’

তিনি বলেন, ‘আওয়ামী লীগের এমপিদের ভিআইপি লাউঞ্জ ব্যবহার করতে দেওয়া হয়, বিরোধীদলের এমপিদের দেওয়া হয় না। ’

এদিকে, দলীয় প্রধানকে স্বাগত জানাতে মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত রাস্তার দু’পাশে জড়ো হয়েছেন অসংখ্য নেতাকর্মী। ফুলের তোড়া, বিভিন্ন প্ল্যাকার্ড, খালেদা জিয়া ও তারেক রহমানের পোস্টার ছাড়াও স্থানীয় পর্যায়ের নেতাদের পোস্টার এসময় তাদের হাতে শোভা পাচ্ছিল।

সম্ভাব্য বিশৃঙ্খলা এড়াতে বিমানবন্দর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

চীনের কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে পাঁচ দিনের এক সফরে বিএনপি চেয়ারপারসন চীন যান। সফরে তিনি চীনা নেতৃবৃন্দের সঙ্গে দ্বিপাকি ও আঞ্চলিক বিভিন্ন ইস্যুতে মত বিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।