ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগের ২৫০ পৌর মেয়র প্রার্থীতালিকা শেখ হাসিনার কাছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১০
আওয়ামী লীগের ২৫০ পৌর মেয়র প্রার্থীতালিকা শেখ হাসিনার কাছে

ঢাকা: সাত বিভাগের দুই শত পঞ্চাশটি পৌর সভায় আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী তালিকা দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে। শেখ হাসিনা দুই একদিনের মধ্যেই তালিকাটি চূড়ান্ত করে বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকদের কাছে পাঠাবেন বলে জানা গেছে।

   

রাতে সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহর নেতৃত্বে সাংগঠনিক সম্পাদকরা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ‘গণভবনে’ গিয়ে শেখ হাসিনার কাছে এই তালিকা হস্তান্তর করেন।

এর আগে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে সন্ধ্যা ৬টায় কাজী জাফরুল্লাহর নেতৃত্বে বৈঠক হয়। প্রায় এক ঘণ্টার বৈঠকে তারা খসড়া তালিকা তৈরির কাজ শেষ করে গণভবনে যান। গত কয়েক দিন ধরে কাজী জাফরুল্লাহ ৭ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে ধারাবাহিক বৈঠক করে এ তালিকাটি তৈরি করেন।

এ প্রসঙ্গে কাজী জাফরুল্লাহ রাতে বাংলানিউজকে বলেন, ‘আমরা তালিকা জমা দিয়েছি। নেত্রী চূড়ান্ত অনুমদন দিলে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

এদিকে মহাজোটগতভাবে নির্বাচনের জন্য একক প্রার্থী সমর্থন দিতে আগামী শনিবার এরশাদের জাতীয় পার্টির সঙ্গে বৈঠক হতে পারে বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘শুক্রবার ১৪ দলের সঙ্গে বসছি। এরপর দিন জাতীয় পার্টির সঙ্গে বসার সম্ভাবনা রয়েছে। ’

জোটের শরিকদের সঙ্গে প্রাথমিক আলোচনার পর মহাজোট নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শরিকদের সঙ্গে বৈঠক করবেন বলে জানান তিনি।
 
এদিকে খসড়া তালিকায় সিলেট বিভাগের ১৫টি পৌরসভার মধ্যে ৯টিতে প্রার্থী চূড়ান্ত করার কথা জানা গেছে। এগুলো হলো- জকিগঞ্জ-সোনাউল্লাহ, কানাইঘাট-লুৎফর রহমান, সুনামগঞ্জ-আইয়ুব, দিরাই-আজিজুল ইসলাম বুলবুল, চুনারুঘাট-আবু তাহের, মাধবপুর-শাহ মোসলেম উদ্দিন, শায়েস্তাগঞ্জ-আব্দুর রশিদ তালুকদার ইকবাল, কোমলগঞ্জ-আসলাম ইকবাল মিলন, রফিক ইসলাম সুন্দর।

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।