ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির ৩ শীর্ষ নেতার বিরুদ্ধে দুদকের মামলা ষড়যন্ত্রমূলক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০
বিএনপির ৩ শীর্ষ নেতার বিরুদ্ধে দুদকের মামলা ষড়যন্ত্রমূলক

ঢাকা: বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ারসহ তিন সিনিয়র নেতার বিরুদ্ধে দুনীতি দমন কমিশনের দায়ের করা মামলা মিথ্যা উদ্দেশ্য প্রণোদিত ও ষড়যন্ত্রমূলক বলে উল্লেখ করেছেন বিরোধী দলীয় চিপ হুইপ জয়নুল আবদিন ফারক।

জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।



তিনি বলেন প্রবীন রাজনীতিবিদ খোন্দকার দেলোয়ার হোসেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক স্পিকার ব্যারিষ্টার জমির উদ্দিন সরকার ও ডিপুটি স্পিকার আখতার হামিদের বিরুদ্ধে করা মামলা ষড়যন্ত্রমুলক।

তিনি অভিযোগ তদন্তের সংসদীয় কমিটিকে দলীয় কমিটি আখ্যায়িত করে বলেন, তারা বিএনপিকে রাজপথে কথা বলতে দিচ্ছে না। সব জায়গার পরিবেশ নষ্ট করেছে। এখন সংসদের পরিবেশ নষ্ট করার জন্য উঠেপরে লেগেছে।

তিনি কমিটির দেওয়া তদন্ত প্রতিবেদনকে ভিত্তিহীন উল্লেখ করে বলেন এ সরকার দেশ চালাতে ব্যার্থ হয়ে মাথা খারাপ হয়ে গেছে। তারা এখন সংসদের পরিবেশ দূষিত করতে চায়।
এসময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করে রিমান্ডের নামে নির্যাতনের নিন্দা প্রতিবাদ জানিয়ে অভিলম্বে তাকেসহ বিএনপি গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে বিএনপি সাংসদ আব্দুল মোমেন তালুকদার, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, হারুন অর রশিদ, রেহানা আখতার রানু, সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া ও নিলুফার চৌধুরী মনি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।