ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাবিতে ছাত্রলীগ কর্মীর হাতে জাবিসাস সভাপতি ও সাধারণ সম্পাদক লাঞ্চিত

ওয়ালিউল্লাহ, জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বুধবার বিকেলে মীর মশাররফ হোসেন হলের ছাত্রলীগ কর্মীদের হাতে লাঞ্চিত হয়েছেন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি পলাশ মাহমুদ ও সাধারণ সম্পাদক সাঈদ জুনায়েদসহ চার সাংবাদিক।

এ ঘটনায় অভিযুক্তদের বিচারের দাবিতে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা।



প্রত্যদর্শীরা জানায়, বুধবার বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মধ্যকার ফুটবল খেলা দেখার সময় মাঠে বসাকে কেন্দ্র করে দৈনিক শক্তি পত্রিকার জাবি প্রতিনিধি ইকবাল হোসাইন সৈকত (৩৮তম ব্যাচ, সরকার ও রাজনীতি বিভাগ) এর  সাথে মীর মশাররফ হোসেন হলের ছাত্রলীগ কর্মী তন্ময় (৩৫তম ব্যাচ, বাংলা বিভাগ) এর বাকবিতণ্ডা হয়।

এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি পলাশ মাহমুদ ও সাধারণ সম্পাদক সাঈদ জুনায়েদ সেখানে উপস্থিত হলে ছাত্রলীগ কর্মী তন্ময়, মঈন (৩৫তম ব্যাচ, বাংলা বিভাগ), লিটন (৩৫তম ব্যাচ, অর্থনীতি বিভাগ), অভি (৩৭তম ব্যাচ, পরিসংখ্যান বিভাগ), পরশ (৩৮তম ব্যাচ, গণিত বিভাগ) ও রাহাতের (৩৮তম ব্যাচ, গণিত বিভাগ) সাথে  বাকবিতণ্ডা হয়। এ সময় ছাত্রলীগ কর্মীরা পলাশ মাহমুদকে অকথ্য ভাষায় গালাগাল করে।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আরজু মিয়া ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

পরে খেলা দেখতে আসা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির ছাত্রলীগের কর্মী তন্ময়, মঈন ও অভিকে তার গাড়িতে করে উপাচার্যের কার্যালয়ে নিয়ে যান। রাতেই সাংবাদিকদের সাথে বৈঠকে বসেন উপাচার্য ও প্রক্টরিয়াল বডি।

এসময় অবিলম্বে অভিযুক্ত ছাত্রলীগ কর্মীদের  দৃষ্টান্তমূলক বিচারের আশ্বাস দেন উপাচার্য।

এদিকে রাতের মধ্যেই কোনো বিচার না করলে আগামীকাল থেকে লাগাতার আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বলেন, ‘তদন্ত সাপেে ব্যবস্থা নেওয়া হবে। তারা যে সংগঠনেরই হোক না কেন তাদেরকে শাস্তি পেতে হবে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad