ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আদালত অঙ্গনে বিএনপির ১৩ নেতাকর্মী আটক

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০
আদালত অঙ্গনে বিএনপির ১৩ নেতাকর্মী আটক

ঢাকা: সালাউদ্দিন কাদের চৌধুরীর পক্ষে মিছিল ও নাশকতার পরিকল্পনা করার অভিযোগে বুধবার আদালত প্রাঙ্গন থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১৩ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

কোতয়ালী থানার ডিউটি অফিসার পুলিশের উপপরিদর্শক (এসআই) আশরাফ হোসেন আটকের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।



আদালত অঙ্গনের নিরাপত্তার দায়িত্বে থাকা কোতয়ালী থানার অপারেশন কর্মকর্তা গাজী আতাউর রহমান বাংলানিউজকে জানান, আদালত অঙ্গনে বিশৃঙ্খলা ও নিরাপত্তাজনিত কারণে তাদের আটক করা হয়েছে। তাদের কেউ কেউ আইনজীবীদের পোশাক পরে আওয়ামী আইনজীবীদের সাথে মিশে গিয়ে অপরাধ সংঘটনের চেষ্টা করছিল।
 
তিনি নিজে বিকেল পৌনে চারটায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মানিক ওরফে বোমা মানিককে আইনজীবীদের কালো কোর্ট পরা অবস্থায় আটক করেছেন বলে দাবি করেন।

এর আগে দুপুর সাড়ে ১২টায় আটক করা হয় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সদস্য-সচিব ইসাহাক সরকারকে। এরপর বিভিন্ন সময় বাকীদের আটক করা হয়।

তবে সন্ধ্যা সাড়ে ছয়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের বিরুদ্ধে কোনো মামলা করা হয়নি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাংসদ সালাউদ্দিন কাদের চৌধুরীকে আদালতে আনা হচ্ছে এমন খবরে সকাল থেকেই আদালত অঙ্গনে বিএনপি নেতাকর্মীরা জমায়েত হতে শুরু করেন। এ সময় আদালত অঙ্গনে নিরাপত্তার দায়িত্বে থাকা কোতয়ালী থানা পুলিশ সন্দেহভাজনদের আটক করে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।